ইকরাম চৌধুরীর আজ ৩য় মৃত্যুবার্ষিকী

স্টাফ রিপোর্টার :

 

দৈনিক চাঁদপুর দর্পণ এর প্রতিষ্ঠাতা ও চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরাম চৌধুরীর আজ ৩য় মৃত্যুবার্ষিকী। মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ বাদ আছর চাঁদপুর সরকারি কলেজ মসজিদে দোয়ার আয়োজন করা হয়েছে।

দোয়ার অনুষ্ঠানে চাঁদপুর প্রেসক্লাবের সকল সাংবাদিক, টেলিভিশন সাংবাদিক ফোরামের সাংবাদিকবৃন্দ ও ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সাংবাদিকবৃন্দসহ সকল শুভাকাঙ্খিদের উপস্থিত থাকার জন্য বিনীত অনুরোধ জানিয়েছেন মরহুম ইকরাম চৌধুরীর ছোট ভাই দৈনিক চাঁদপুর দর্পণের ভারপ্রাপ্ত সম্পাদক ও আর টিভি’র স্টাফ রিপোর্টার শরীফ চৌধুরী।

এছাড়াও মরহুম ইকরাম চৌধুরী মৃত্যুবার্ষিকী উপলক্ষে তাঁর নিজ বাসায় পারিবারিক উদ্যোগে বাদ জোহর দোয়ার আয়োজন করা হয়েছে। একই দিন সকল উপজেলায় দৈনিক চাঁদপুর দর্পণের অফিস প্রধান ও প্রতিনিধিদের উদ্যোগে দোয়ার আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ আগস্ট শনিবার ভোর ৪টায় সাংবাদিক নেতা ইকরাম চৌধুরী কিডনী সংক্রান্ত জটিলতায় শেষ নিঃশ^াস ত্যাগ করেন। তিনি দেড় দশকেরও অধিক সময় ধরে ডায়াবেটিসে ভুগছিলেন। তিনি মৃত্যুর দু’ বছর পূর্বে হৃদরোগে আক্রান্ত হন, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে প্রয়োজনীয় চিকিৎসাশেষে তাঁর হার্টে এনজিওপ্লাস্টি (রিং পরানো) হয়। তারপর তিনি কিডনী রোগে আক্রান্ত হলে এক পর্যায়ে ২০২০সালের ফেব্রুয়ারি মাসের শেষ দিকে তার দুটি কিডনীই অকেজো হয়ে যায়। ২০২০ সালের সভাপতি থাকাকালিন তিনি মৃত্যুবরণ করেন।

বৈশি^ক মহামারী করোনার কারণে তাঁকে ভারত নেয়া যাচ্ছিলো না, আর কিডনী দাতা জোগাড় হলেও কিডনী সংযোজন সম্ভব হচ্ছিলো না। এমতাবস্থায় জুলাই মাসে ঢাকায় তাঁর ডায়ালাইসিস শুরু করা হয়। নবম দফা ডায়ালাইসিস শেষে তিনি চাঁদপুর আসলে শ^াসকষ্টজনিত জটিলতায় আক্রান্ত হন।

 

এমতাবস্থায় ৫ আগস্ট ২০২০ বুধবার রাতে তাঁকে চাঁদপুর শহরের ষোলঘরস্থ বেলভিউ হাসপাতালে ভর্তি করা হয় এবং ঐ রাতেই ঢাকার ধানমন্ডীস্থ কিডনী এন্ড জেনারেল হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। এখানেই তিনি ২০২০ সালের ৮ আগস্ট শনিবার ভোর রাত ৪টায় শেষ নিঃশ^াস ত্যাগ করেন।

মৃত্যুকালে ইকরাম চৌধুরীর বয়স হয়েছিলো ৫৩ বছর ৯মাস ২৩ দিন। তিনি স্ত্রী এবং ১ ছেলে ও ১ মেয়ে, ৫ ভাই ও ৪ বোনসহ বহু আত্মীয়স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

 

Loading

শেয়ার করুন: