ইকরা মডেল একাডেমির বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ

নিজস্ব প্রতিবেদক ॥

ইকরা মডেল একাডেমির বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান ০৯ ফেব্রুয়ারি – ২০২৩ বৃহস্পতিবার একাডেমির ক্যাম্পাস – ১ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। সকাল ৯টায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি – চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ কামাল হোসেন। বিশেষ অতিথি – চাঁদপুর সদর উপজেলা সহকারি শিক্ষা অফিসার মানছুর আহমেদ। ‘বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন’ – চাঁদপুর জেলা শাখার সভাপতি ওমর ফারুক, সাধারণ সম্পাদক সবুজ ভদ্র।

উক্ত অনুষ্ঠানে চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এ.এইচ.এম. আহসান উল্লাহ্ ও সাধারণ সম্পাদক আল ইমরান শোভনকে সংবর্ধনা প্রদান করা হয়।

পবিত্র কোরআন তিলাওয়াত করেন এস.এস.সি. পরীক্ষার্থী মোঃ সাগর। গীতা পাঠ করেন ৪র্থ শ্রেণির ছাত্র কুশান চক্রবর্তী। জাতীয় সংগীতের সাথে সাথে অতিথিগণ জাতীয় পতাকা, ক্রীড়া পতাকা ও বিদ্যালয়ের পতাকা উত্তোলনের মাধ্যমে ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন। তুরস্ক ও সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে নিহতদের স্মরণে ঘোষিত রাষ্ট্রীয় শোকের অংশ হিসেবে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয় এবং নিহতদের আত্মার মাগফিরাত ও আহতদের সুস্থতা কামনায় বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন সংবর্ধিত অতিথি এ.এইচ.এম. আহসান উল্লাহ্।
বিদ্যালয়ের স্কাউট টীমের সুশৃঙ্খল কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন, ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শন উপস্থিত অতিথি- দর্শকদের মুগ্ধ করেছে।

দিনব্যাপী আর্কষণীয় বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতা সম্পন্ন হয়। সবচেয়ে আকর্ষণীয় পর্ব ছিল – ‘যেমন খুশি তেমন সাঁজো’ প্রতিযোগিতা- উপস্থিত অতিথি-দর্শকগণ যার ভূয়ষী প্রশংসা করেন।
২য় পর্ব ‘পুরস্কার বিতরণী অনুষ্ঠান’ বেলা ৩টায় অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র এবং ইক্রা মডেল একাডেমির শিক্ষা উন্নয়ন কমিটির সভাপতি মোঃ জিল্লুর রহমান জুয়েল। বিশেষ অতিথি Ñ ইক্রা মডেল একডেমির উপদেষ্টা ও ‘দৈনিক মেঘনা বার্তা’-র সম্পাদক ও প্রকাশক গিয়াসউদ্দীন মিলন, ষোলঘর আদর্শ উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও বিশিষ্ট রাজনীতিবিদ অ্যাড. হুমায়ুন কবীর সুমন, হাইমচর উপজেলার ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর বেপারী, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র ফরিদা ইলিয়াস, পৌর ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আলমগীর গাজী, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কবির চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ আবুল কাশেম গাজী, আলহাজ¦ মোঃ জসিম উদ্দিন গাজী, কাকন গাজী, শাহ্জাহান মোল্লা প্রমূখ। সভাপতিত্ব করেন Ñ ইক্রা মডেল একাডেমির প্রধান উপদেষ্টা ও ‘দৈনিক চাঁদপুর কন্ঠ’-র প্রধান সম্পাদক রোটারিয়ান কাজী শাহাদাত।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে উল্লেখ করেন যে, পুরাতন শহরের বাহিরে মানসম্মত একটি শিশু বিদ্যালয় গড়ার লক্ষ্য নিয়ে এ স্কুলের যাত্রা শুরু হয়। হাঁটি হাঁটি পা পা করে বিদ্যালয়টি ২৫ বৎসরে পা দিয়েছে। শিক্ষকদের যত্নশীল পাঠদান, ব্যবস্থাপনা পরিষদের নিবিড় পর্যবেক্ষণ, আধুনিক শিক্ষা পদ্ধতি ও উপকরণের ব্যবহার, ডিজিটাল স্কুল ম্যানেজমেন্ট সিস্টেম এবং বিগত দিনের অর্জিত ফলাফলের ভিত্তিতে বিদ্যালয়টি চাঁদপুর জেলার একটি অনন্য শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে স্থান করে নিয়েছে। এ প্রতিষ্ঠানটি প্রাথমিক পর্যায় হতে মাধ্যমিক পর্যায়ে উন্নীত হয়েছে। বর্তমানে ১০ম শ্রেণি পর্যন্ত পাঠদান করা হয় এবং ২০২৩ সালে প্রথমবারের মতো এস.এস.সি. পরিক্ষায় পরিক্ষার্থীরা অংশগ্রহণ করবে। এই প্রতিষ্ঠানটি একদিন কলেজে রূপান্তর হবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন। শিশুদের প্রথম ও সেরা শিক্ষক হিসেবে মায়েদের ভূমিকা অপরিসীম। তাই মায়েরা সঠিক সিদ্ধান্তে থাকবেন, তা নাহলে দেশ ও জাতি অনগ্রসর হয়ে পড়বে। বিভিন্ন প্রকার গুজবে কান না দেয়ার জন্য তিনি সবাইকে আহ্বান জানান।

একাডেমির প্রতিষ্ঠাতা ও সভাপতি লায়ন মোঃ গোলাম হোসেন টিটোর সার্বিক পরিকল্পনায় ও দিকনির্দেশনায়, প্রধান শিক্ষক ফৌজিয়া আক্তারের তত্ত্বাবধানে এবং প্রাথমিক শাখার ইনচার্জ মোঃ মিজানুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অতিথি শিক্ষক মোঃ আবদুর রহমান। সহযোগিতা করেন- সহকারি প্রধান শিক্ষক আসমা খানম, সিনিয়র শিক্ষক – মনোয়ারা বেগম, রাবেয়া সুলতানা, রুমা আক্তার, ফিরোজা বেগম, নাজমুন নাহার, সহকারি শিক্ষক – ফারজানা আশ^াদ রুপা, রাহিমা বেগম, মোঃ রেজাউল করিম, পপি দেবনাথ, নাজমুন নাহার মিলি, হ্যাপী আক্তার, শিল্পী রাণী ঘোষ, শাহিনা খানম, নাসরিন সুলতানা, শুভ্র রক্ষিত, সুমিত কুমার দত্ত, ফয়সাল আহমেদ, মোঃ সাদ্দাম হোসেন পিয়াস, সাবরিন বিন্তে তাহের, রুইআজমানিকা, মরিয়ম খানম, নুসরাত জাহান, আমেনা বেগম, আনিসুর রহমান।

Loading

শেয়ার করুন: