ইন্দুরিয়া উচ্চ বিদ্যালয়ের পুনর্মিলনী উদযাপিত

মতলব উত্তর প্রতিনিধি :

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ইন্দুরিয়া উচ্চ বিদ্যালয়ের ১ম পুনর্মিলনী অনুষ্ঠান উদযাপিত হয়েছে। শুক্রবার (১০ ফেব্রুয়ারী) ইন্দুরিয়া উচ্চ বিদ্যালয় মাঠে পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদ।

অনুষ্ঠান উদ্বোধনী বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল এবং প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আজিজ আহমেদের সহধর্মিণী দিলশাদ নাহার কাকলী।

প্রধান অতিথির বক্তব্যে জেনারেল (অব.) আজিজ আহমেদ বলেন,এই মতলব আমার জন্মভূমি। মতলবের প্রতি আমার আলাদা একটা টান আছে। চাকুরীতে যখন ছিলাম তখন অনেক বাধ্যবাধকতার কারণে হয়তো অনেকের সাথে যোগাযোগ রাখতে পারিনি। তাই বলে কাউকে আমি মনে রাখি নাই তা নয়। আমি যতদিন বেচে থাকব ততদিন মতলব উত্তর এবং বিভিন্ন ইউনিয়নবাসীর জন্য আমার অকৃতিম ভালবাসা থাকবে।

তিনি আরও বলেন, কারো জীবনে সুযোগ আসে না, নিজেকে তৈরি করে নিতে হয়। প্রতিটি মানুষ লেখাপড়া শিখে নিজের যোগ্যতা দিয়ে কিছু অর্জন করার স্বক্ষমতা রাখেন। তাই আমি আশা করি আজকে যারা শিক্ষার্থী তারা আগামী দিনে দেশের জন্য কিছু করবে। আজিজ আহমেদ বলেন, মতলবের উন্নয়নে আমি আগেও যতটা পেরেছি সহযোগীতা করেছি। এবং মতলববাসীর পাশে থেকেছি বিভিন্নভাবে। তাছাড়া বর্তমান সরকারও উন্নয়নের অনেক সচেষ্ট। আগামীদিনে আমরা সকলে মিলে উন্নয়নে জন্য কাজ করব।

তিনি বলেন, যারা আজকের এই ইন্দুরিযা উচ্চ বিদ্যালয়ের পূর্ণমিলণী অনুষ্ঠানে দাওয়াত করেছেন আমি তাদের কাছে কৃতজ্ঞ। আমার শৈশবের শিক্ষা প্রতিষ্ঠানে এসে খুবই আনন্দ লাগলো। তিনি তার শৈশব বিজড়িত স্মৃতি তুলে ধরেন।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও পূর্ণমিলনী উদযাপন কমিটির আহ্বায়ক মোঃ রুহুল আমিনের সভাপতিত্বে ও পূর্নমিলনী উদযাপন কমিটির সদস্য সচিব সাবেক ছাত্রনেতা সগির আহমেদ সরকারের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,শিক্ষানুরাগী ও বিশিষ্ট সমাজসেবক নাজমুল করিম, মতলব উত্তর উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহিউদ্দিন, ইন্দুরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ বশির উদ্দিন প্রমুখ।

আরো বক্তব্য রাখেন, ছেংগারচর সরকারী কলেজের প্রভাষক ও পূর্ণমিলনী উদযাপন কমিটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোঃ কামরুল হাসান,পুনর্মিলনী অনুষ্ঠানের সমন্বয়ক মোহাম্মদ হাসান বাবু, যুগ্ম আহবায়ক মোঃ সিরাজুল ইসলাম,সুলতানাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বকর সিদ্দিক খোকন, ইন্দুরিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ মজিবুর রহমান, প্রাক্তন ছাত্র মোঃ সিরাজ মিয়া প্রমুখ।

আলোচনা সভা শেষে দুপুরের ভোজে অংশগ্রহণ করেন অতিথিবৃন্দ ও প্রাক্তন শিক্ষার্থীরা। পরে বিকালে সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশবরেণ্য শিল্পীবৃন্দ গান পরিবেশন করেন।

Loading

শেয়ার করুন: