ঈদ যাত্রা নিরাপদ রাখতে যৌথভাবে কাজ করতে হবে:জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক ॥

চাঁদপুর জেলা মাসিক আইনশৃঙ্খলা সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঈদযাত্রা নিরাপদ রাখতে সকল বিভাগকে যৌথভাবে কাজ করতে হবে। ঈদকে সামনে রেখে ফিটনেসবিহীন কোনো গাড়ি বা জলযান চলতে দেয়া হবে না। এগুলো আমরা কঠোরভাবে মনিটরিং করবো। চাঁদপুর শহর যানজটে নাকাল। আগামী ১ সপ্তাহ চাঁদপুরে যানজট আরো বৃদ্ধি পাবে। যানজট নিরসনে পুলিশ বিভাগ কাজ করছে। আসন্ন রমজান ঈদ উপলক্ষে চাঁদপুরে বিভিন্ন স্থান থেকে লোক আসবে। নৌপথ, সড়ক পথে চাঁদপুরে যাত্রীদের বাড়তি চাপ থাকবে। ঘরমুখো মানুষের চাপ থাকার কারণেই যানজটের সৃষ্টি হচ্ছে। লঞ্চ, ট্রেন ও বাসে যাতে অতিরিক্ত যাত্রী ও পণ্য বহন করতে না পারে সে দিকে খেয়াল রাখতে হবে। ঈদকে কেন্দ্র মানুষ যাতে নির্বিঘ্নে বাজার করে বাড়ি ফিরতে পারে তা নিশ্চিত করতে হবে। সেজন্য পুলিশ প্রশাসনের কাজ করতে হবে।

তিনি আরোও বলেন, বর্তমানে দেশে তাপমাত্রা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। এই সময়টাতে সবাই সচেতন থাকতে হবে। কারণ তীব্র দাবদাহের কারণে অগ্নি দুর্ঘটনার পরিমাণ বাড়ছে। তাই সকল বাজার ও মার্কেট কর্তৃপক্ষকে সচেতন থাকার আহ্বান করছি।
তিনি আরো বলেন, জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নিয়মিত কাজ করছে স্থানীয় প্রশাসনের সকল বিভাগ। মাদক ও চোরাচালান রোধে আমাদের আরো বেশি করে কাজ করতে হবে। বাজার পরিস্থিতি স্বাভাবিক রাখতে নিয়মিত বাজার মনিটরিং করা হবে। যাতে কেউ মানুষকে জিম্মি করে অতি মুনাফা অর্জন করতে না পারে।

তিনি বলেন, গ্রামীণ অবকাঠামোর জন্য টিআর কাবিখার কাজগুলো যাতে সঠিকভাবে হয়, সেদিকে নজর রাখতে হবে। কোনো বিষয়ে অনিয়ম হয়ে থাকলে খতিয়ে দেখা হবে। চাঁদপুরে কিশোর গ্যাং প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে। যারা কিশোর গ্যাংয়ের নেতৃত্ব দেয় তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসতে পারলে দ্রুত কিশোর গ্যাং নিয়ন্ত্রণ সম্ভব হবে।
সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ (বিপিএম বার), নৌ পুলিশ সুপার কামরুজ্জামান, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ সাহাদাৎ হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এএসএম মোসা, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এমএ ওয়াদুদ, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্লাহ।

উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা চাই থোয়াইহলা চৌধুরী, জেলা মৎস্য কর্মকর্তা গোলাম মেহেদী হাসান, জেলা সড়কের সার্ভেয়ার মারুফ হোসেন প্রমুখ।

সভায় নৌ-পুলিশ, আনসার ভিডিপি, কোস্টগার্ড, সড়ক বিভাগ, বিটাক, মৎস্য বিভাগসহ প্রশাসনের বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Loading

শেয়ার করুন: