উন্নয়নশীল দেশের মর্যাদাকে ধরে রাখতে নৌকায় ভোট দিন : শেখ হাসিনা

 

আনোয়ারুল হক ॥

চাঁদপুর জেলার নির্বাচনী জনসভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য দিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। বৃহস্পতিবার ২৮ ডিসেম্বর বিকেলে তিনি চাঁদপুর জেলার নির্বাচনী জনসভায় বক্তব্য দেন। সভাটি চাঁদপুর শহরের হাসান হাই স্কুলের মাঠে অনুষ্ঠিত হয়।

তিনি চাঁদপুরের পাঁচটি আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের নাম উল্লেখ করে পরিচয় করিয়ে দেন। এসময় তিনি চাঁদপুরবাসীর কাছে নৌকায় ভোট চান।

শেখ হাসিনা বলেন,আমি চাঁদপুরবাসীকে বলবো, আগামী নির্বাচনে আমার নৌকা মাকার্য় ভোট চাই। আমাদের যে প্রার্থী, তাকে নৌকা মার্কায় ভোট দিয়ে সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করবেন। সেটাই আমরা আশা করি। তার জন্য আজকে আমরা সমাবেত হয়েছি। নির্বাচনের ইশতেহার আমরা ঘোষণা করেছি। এই ইশতেহার আমার মনে হয় আমাদের প্রার্থীসহ নেতাকর্মীরা পড়া দরকার, সবাই পড়বেন।

এরপর তিনি চাঁদপুরের মঞ্চের সাংস্কতিক অনুষ্ঠান উপভোগ করেন। সাংস্কতিক অনুষ্ঠান শেষে শিক্ষামন্ত্রী দীপু ডা.মনি বলেন, মাননীয় নেত্রী আপনি চাঁদপুরের পাঁচটি আসনে অভূতপূর্ণ উন্নয়ন করেছেন। আপনি ডিজিটাল বাংলাদেশ করেছেন। আপনি আমাদেরকে না চাইতেই সবকিছু দিয়েছেন। আগামী দিনেও স্মার্ট বাংলাদেশ করবেন। সেই স্মার্ট বাংলাদেশ গড়বার জন্যে আজকে আমাদের এখানে তরুন প্রজন্মের নতুন ভোটার এবং নারীরা সবাই এসেছে। চাঁদপুরের পাঁচটি আসনের নৌকার প্রার্থী এসেছেন, সঙ্গে পাঁচ আসনের জনগণ, ভোটাররা এসেছেন। আমাদের নতুন প্রজন্ম আপনার হাত ধরে স্মার্ট বাংলাদেশ গড়বার জন্যে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বার জন্যে আজকে সবাই প্রত্যায় নিয়ে এগিয়ে যাচ্ছে। আপনাকে সালাম। আপনাকে চাঁদপুরবাসী পাঁচটি আসন উপহার দেবে ইনশাআল্লাহ।

শিক্ষামন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, আমি চাঁদপুরে আমাদের সকল জেলা ,উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীদের শুভেচ্ছা জানাই। জাতির পিতা আমাদের দেশ স্বাধীন করে দিয়ে গেছেন। আমরা আজকে দেশে উন্নয়ন করেছি। স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। এই উন্নয়নশীল দেশের মর্যাদাকে ধরে রাখতে হলে একমাত্র নৌকাকে ভোট দিয়ে আওয়ামী লীগকে জয়যুক্ত করতে হবে। আওয়ামী লীগ যাতে আবারও দেশের সেবা করতে পারে সেই সুযোগ করে দিতে হবে। সেজন্য চাঁদপুরবাসীর কাছে আমার এই আহ্বান। তাই আমি বলবো,নৌকা মার্কায় ভোট দিন, উন্নয়নের যে গতি সেটি ধরে রাখুন এবং দেশকে এগিয়ে নিয়ে যান।

তিনি আরও বলেন, চাঁদপুরের সার্বিক উন্নয়ন আওয়ামী লীগ ক্ষমতা আসার পরই হয়েছে। আমাদের দেশ এগিয়ে যাবে। আগামী ৭জানুয়ারী নির্বাচন। ওইদিন সকালেই সব ভোটার কেন্দ্রে আসবেন।

নতুন ভোটার ও প্রজন্মকে অভিনন্দন জানিয়ে বলেন, এই তরুণ প্রজন্মের জন্য আমরা যে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো জন্যে নৌকা মার্কায় ভোট দিতে হবে। তাহলেই দক্ষ জনশক্তি হিসেবে তরুনদের আমরা গড়ে তুলব। যাতে ২০৪১ সালে আমরা উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে পারি।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর-১ আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, চাঁদপুর-২ আসনে আওয়ামী লীগের সভাপতি মন্ডলির সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, চাঁদপুর-৩ আসনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, চাঁদপুর-৪ আসনের সাংবাদিক মুহাম্মদ শফিকুর রহমান, ও চাঁদপুর-৫ আসনের মেজর (অব) রফিকুল ইসলাম বীর উত্তম, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটোয়ারী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জে আর ওয়াদুদ টিপু, সাংগঠনিক সম্পাদক এসডু পাটোয়ারী, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি এএইচএম আহসান উল্লাহসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগ, জেলা যুবলীগ, জেলা ছাত্রলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা সভায় উপস্থিত ছিলেন।

Loading

শেয়ার করুন: