উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রহিম কারাগারে

নিজস্ব প্রতিনিধি ॥
চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এম.এ রহিম পাটওয়ারীকে ৫৭) কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। ধ্বংসাত্মক কার্যক্রম ও আগুন জ¦ালিয়ে ককটেল বিস্ফোরন ঘটানোসহ সরকারি রাস্তায় অবৈধভাবে অবরোধ সৃষ্টি করে জনসাধারণ ও গণপরিবহন চালাচলের বিঘ্ন সৃষ্টি করার অপরাধে দায়েরকৃত মামলায় রোববার (১৯ মে) আদালত তার জামিন না মঞ্জুর করে জেলহাজতে পাঠানোর আদেশ দেন।
এর আগে গত বছরের ৩১ অক্টোবর উপজেলার বড়কুল পূর্ব ইউনিয়নের হাজীগঞ্জ-রামগঞ্জ সড়কের সেন্দ্রা-পালিশার রাস্তার সংযোগস্থলে এ ঘটনা ঘটে। ওই সময়ে হাজীগঞ্জ থানা পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। যার এফআইআর নং-১, জিআর নং- ২৭৯।  রোববার ভোর রাতে (শনিবার দিবাগত রাত) উপজেলা হাটিলা পূর্ব ইউনিয়নের হাটিলা-গঙ্গানগর গ্রামের পাটওয়ারী বাড়ি থেকে এম.এ রহিমকে গ্রেফতার করা হয়।
একই দিনে হাটিলা পূর্ব ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন মানিককেও আটক করে পুলিশ। বিষয়টি নিয়ে একাধিক গুঞ্জনের সৃষ্টি হয়। এর মধ্যে কেউ বলেন, আগামি ২১ মে অনুষ্ঠিতব্য উপজেলা নির্বাচনকে বানচালের অপচেষ্টা, আবার কেউ বলেন চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ হেলাল উদ্দিন মিয়াজীর পক্ষে টাকা বিলিকরণের অভিযোগে তাদেরকে আটক করে পুলিশ।
বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও এম.এ রহিম পাটোয়ারীর বিরুদ্ধে একাধিক পোস্ট দেখা গেছে। তবে টাকা বিতরণের কোন তথ্য প্রমাণ না পাওয়া গেলেও, তিনি দলীয় নেতৃবৃন্দকে সাথে নিয়ে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে উপজেলা পরিষদ নির্বাচন বর্জনের (ভোট বর্জন) আহবান জানিয়ে গত কয়েকদিন হাজীগঞ্জ বাজার এলাকায় লিফলেট বিতরণ করেছেন।
সবশেষ, সকল গুঞ্জনের অবসান ঘটিয়ে গতবছরের ১ নভেম্বর দায়েরকৃত রাজনৈতিক সহিংসতা মামলায় গ্রেফতার দেখিয়ে এম.এ রহিম পাটোয়ারীকে আদালতে সোপর্দ করে পুলিশ এবং একই সময়ে হাটিলা পূর্ব ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন মানিককে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেওয়া হয়।
এ ব্যাপারে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আব্দুর রশিদ জানান, এম.এ রহিম পাটোয়ারীকে একটি মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করা হলে আদালত তার জামিন না মঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেয়। এ সময় তিনি বলেন, মোশারফ হোসেন মানিককে সন্দিগ্ধ হিসেবে আটক করা হয়েছে। তবে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার কোন সংশ্লিষ্টতা না পাওয়ায় তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

Loading

শেয়ার করুন: