এই দুই প্রতিষ্ঠানের শিশুরা সমান সুযোগ-সুবিধা পাবে: সমাজকল্যাণমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি ॥

সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা পাঁচবার প্রধানমন্ত্রী হয়েছেন বলেই আমরা একটি বৈষম্যহীন সমাজ গড়ার জন্য কাজ করতে পারছি। তিনি এক টানা ১৫ বছর দেশ পরিচালনার দায়িত্বে ছিলেন বলেই পিছিয়ে পড়া মানুষ এগিয়ে যাচ্ছে।

শনিবার (২৭ জানুয়ারি) বেলা ১১টার দিকে চাঁদপুর সরকারি শিশু পরিবার ও সরকারি বাক-শ্রবণপ্রতিবন্ধী বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সমাজকল্যাণমন্ত্রী বলেন, সমাজের প্রান্তিক মানুষদেরকে প্রশিক্ষণ, শিক্ষা ও আর্থিক সহায়তাসহ থাকার ঘর দিয়ে উন্নয়নের মূলধারায় নিয়ে আসার সুযোগ তৈরি করে দেওয়া হয়েছে। আর এসব উন্নয়ন শেখ হাসিনার নেতৃত্বে হয়েছে। যা অন্য কোনো সরকার করতে পারেনি।

দীপু মনি বলেন, আমাদের এই প্রতিষ্ঠানগুলো ভালোভাবে চালাতে হবে এবং সকল সংকট ও সমস্যা দূর করতে হবে। এসব শিক্ষাপ্রতিষ্ঠানে নিবাসী সকল শিশুরা রয়েছে, তারাও যেন অন্যসব শিশুদের মতো সমান সুযোগ পেয়ে যোগ্য, মানবিক, সৃজনশীল মানুষ হয়ে সুযোগ্য নাগরিক হওয়ার সুযোগ-সুবিধা পায়, সেটি আমাদের নিশ্চিত করতে হবে। আর বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সরকার সেই কাজটি করার চেষ্টা করছে।

এ সময় চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার রাশেদুল ইসলাম, চাঁদপুর সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রজত শুভ্র সরকার, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, সরকারি শিশু পরিবারের প্রধান শিক্ষক আলপনা চাকমা, বাক-শ্রবণপ্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামাল উদ্দিন উপস্থিত ছিলেন।

Loading

শেয়ার করুন: