এক দফা দাবিতে চাঁদপুরে বিএনপির পদযাত্রা

 

 

 

নিজস্ব প্রতিবেদক ॥

সরকারের পদত্যাগের এক দফা দাবি আদায়ে চাঁদপুর জেলা বিএনপির পদযাত্রা কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৮ জুলাই) বিকাল ৩ টার দিকে জেলা বিএনপির আয়োজনে চিত্রলেখা মোড় হাজী মহসিন সড়ক এলাকা থেকে পদযাত্রা শুরু হয়। সেখানে জেলা বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের হাজার হাজার নেতা-কর্মীরাও যোগ দেন। পদযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহিদ মুক্তিযোদ্ধা সড়কের হকার্স মার্কেট,বাইতুল আমিন রেলওয়ে মসজিদ চত্বর,কোর্টস্টেশন,কালীবাড়ি মোড়,জেএন সেনগুপ্ত রোড,জোড়পুকুর পাড় হয়ে মেথারোডস্থ জেলা বিএনপির কার্যালয়ে গিয়ে পদযাত্রা শেষ হয়।

পদযাত্রা শুরুর আগে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা বলেন, এই পদযাত্রার মধ্য দিয়েই সরকার পতন আন্দলোন আরও ত্বরান্বিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করলেই কেবল নির্বাচন হবে। এটা প্রাথমিক কর্মসূচি। শেখ হাসিনার পদত্যাগ ছাড়া আমরা রাজপথ ছাড়ব না।

চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের সভাপতিত্বে ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডঃ হারুনুর রশিদের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক এড. সলিম উল্লাহ সেলিম, কেন্দ্রিয় নেতা ও সাবেক এমপি লায়ন হারুনুর রশিদ, জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি মাহবু আনোয়ার বাবলু,সহ সভাপতি জসিম উদ্দিন খান বাবুল,সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সেলিমুছ সালাম,জেলা বিএনপির সহ সভাপতি ডাঃ শামীম আহমেদ,শরীফ মোঃ ইউনুছ,ব্যরিষ্টার ওবায়েদুর রহমান টিপু,চাঁদপুর পৌর বিএনপির সভাপতি আক্তার হোসেন মাঝি,জেলা বিএনপির সহ সাধারণ সম্পাদক মতলবের উত্তর তানভির হুদা,চাঁদপুর সদর উপজেলা বিএনপির সভাপতি শাহজালাল মিশন ,জেলা বিনপির যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডঃ জহির উদ্দিন বাবর,সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডঃ জাহাঙ্গীর হোসেন খান,সদর উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সামছুল ইসলাম মন্টু, পৌর বিএনপির সিনিয়র সহ- সভাপতি আফজাল হোসেন, জেলা যুবদলের সভাপতি মানিকুর রহমান মানিক,জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক হযরত আলী ঢালী,জেলা কৃষক দলের সভাপতি এনায়েত উল্লাহ খোকন, জেলা ম্রমিক দলের সভাপতি নজরুল ইসলাম বাদল,জেলা ছাত্র দলের সভাপতি ইমাম হোসেন গাজী প্রমুখ।

এ সময় জেলা বিএনপি নেতৃবৃন্দ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পদযাত্রা পূর্বক সমাবেশে সভাপতির বক্তব্যে চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক বলেন,সবাই নিজ নিজ এলাকায় আওয়ামী সন্ত্রাসীদের তালিকা তৈরি করুন। পুলিশের তালিকা আমাদের দরকার নেই। পুলিশ গনতন্ত্রের পক্ষেই থাকবে। যারা গত ১৫ বছরে আমাদের নেতাকর্মীদের আক্রমন করেছে বাড়িঘর,দোকানপাটে হামলা করেছে, দখল করেছে তাদের তালিকা করুন।আইনমতো সব মোকাবেলা করা হবে।আপনারা সকলে বলেন শেখ হাসিনার পদত্যাগ, আমি বলবো শেখ হাসিনা তুমি কবে যাবেন।আমরা আর তোমাকে ১ মিনিটও দেখতে চাইনা।আমাদের নেতা তারেক রহমান আন্দোলনের একটা প্ল্যান করে আগাচ্ছে যাতে দেশে গনতান্ত্রিক পরিবেশ থাকে। এক দফার জন্য আমরা জনগণকে নিয়ে রাজপথ দখল করব।সেখানে প্রতিটি এলাকার জনগণকে সম্পৃক্ত করে রাজপথ দখলে রাখা হবে।তখন আওয়ামীলীগ সরকারে থাকবে না।আওয়ামীলীগ সরকারেও থাকবে না। আপনারা আজকে প্রমান করে দিয়েছেন চাঁদপুর আন্দোলনের জন্য প্রস্তুত।

এদিন পদযাত্রা কর্মসূচি পালন উপলক্ষে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন ইউনিট থেকে নেতাকর্মিরা খন্ড খন্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে উপস্থিত হয়।

উল্লেখ্য, ফ্যাসিবাদী সরকারের পদত্যাগ,নিরপেক্ষ তত্বাবধায়ক মরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচনের ১ দফা দাবীতে বিএনপির কেন্দ্রঘোষিত চাঁদপুর জেলায় পদযাত্রা কর্মসূচি বিরাট পরিসরে করা হয়। যার আয়োজন করে চাঁদপুর জেলা বিএনপি।শান্তিপূর্ণভাবে এই পদযাত্রা কর্মসূচি অনুষ্ঠিত হয়।

Loading

শেয়ার করুন: