কচুয়ায় প্রধান শিক্ষিকার ব্যাংক একাউন্ট হ্যাক নিয়ে গেছে ১ লক্ষ ৬৩ হাজার টাকা

meghnabarta logo

কচুয়া প্রতিনিধি ॥

চাঁদপুরের কচুয়ায় রুভী রানী পাল নামে এক স্কুল শিক্ষিকার ব্যাংক একাউন্ট থেকে ১ লক্ষ ৬৩ হাজার ৬ শ ২০টাকা হাতিয়ে প্রতারক চক্র। বৃহস্পতিবার সকালে কচুয়া উপজেলার ৭নং বারৈয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রুভী রানী পালের মোবাইলে ফোন করে ব্যাংক একাউন্ট সচল না করলে একাউন্ট বন্ধ করে দিবে এমন কথা বলে ওটিপি নাম্বার নিয়ে হ্যাক করে প্রতারক চক্র। এঘটনায় কচুয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন তিনি।

কচুয়া উপজেলার ৭নং বারৈয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকার মোবাইলে ফোন করে ব্যাংক একাউন্ট সচল না করলে একাউন্ট বন্ধ করে দিবে এমন কথা বলে ওটিপি নাম্বার নিয়ে ১ লক্ষ ৬৩ হাজার ৬ শ ২০টাকা হাতিয়ে নিয়েছে হ্যাকার-প্রতারক চক্র। বৃহস্পতিবার সকাল ১০টা ৩৮ মিনিটে প্রধান শিক্ষিকা রুভী রানী পালের ব্যবহৃত ০১৭১৮০৫৩০৬৫ নাম্বারে প্রতারক চক্র ০৯৬৩৮১৮৯৬২৭ নাম্বার থেকে ফোন করে কৌশলে ওটিপি নাম্বার নিয়ে ইসলামী ব্যাংক বাংলাদেশ লি. সাচার শাখার একাউন্টে জমা টাকা থেকে ১ লক্ষ ৬৩ হাজার ৬ শ ২০টাকা উঠিয়ে নিয়ে যায় প্রতারক চক্র।

এ ঘটনার প্রধান শিক্ষিকা রুভী রানী পাল জানান, বৃহস্পতিবার সকালে অচেনা একটি নাম্বার থেকে ফোন দিয়ে ওটিপি নাম্বার জানতে চায়। পরে অসাবধানবসত ভূলে আমি আমার ওটিপি নাম্বার দিয়ে দিলে প্রতারক চক্র আমার ব্যাংকের জমা টাকা উঠিয়ে নিয়ে যায়। আমি বিষয়টি বুঝতে পারিনি। এ ঘটনায় তিনি মারাত্মক হতাশাগ্রস্থ হয়ে পরেন। অন্যদিকে এ ঘটনায় ক্ষতিগ্রস্থ প্রধান শিক্ষিকা বাদী হয়ে কচুয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লি. সাচার শাখার ব্যবস্থাপক মোহাম্মদ জয়নাল আবেদীন জানান, ব্যাংক কর্তৃপক্ষ কখনো গ্রহকদের ওটিপি নাম্বার জানতে চায় না। এ ক্ষেত্রে প্রধান শিক্ষিকা ভূলবসত হ্যাকারদের ওটিপি নাম্বার দিয়ে দিয়েছেন। যার ফলে প্রতারক চক্র ২ দফায় তার একাউন্টে জমা থাকা টাকা হ্যাক করে নিয়েছেন। তবে হ্যাকার কোন নাম্বারে টাকা নিয়েছেন তা বের করার চেষ্টা চলছে।

 

 

Loading

শেয়ার করুন: