করোনাযোদ্ধা ডা. সুজাউদ্দৌলা রুবেল আর নেই

 

নিজস্ব প্রতিনিধি ॥

চাঁদপুর মেডিকেল কলেজের শিক্ষক ও জেলার ২৫০ শয্যাবিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের চিকিৎসক ডা. সুজাউদ্দৌলা রুবেল (৪৫) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শনিবার (১ সেপ্টেম্বর) বেলা পৌনে ৩টার দিকে চাঁদপুর শহরের ফেমাস স্পেশালাইজড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন বলে কর্তব্যরত চিকিৎসকরা জানান। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন চাঁদপুর সদর হাসপাতালের আবাসিক সার্জন ও বিএম’র সাধারণ সম্পাদক ডাক্তার মাহমুদুন নবী মাছুম। তিনি জানান, ডা. সুজাউদ্দৌলা রুবেল সকালে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে পরিবারের সদস্যরা হাসপাতালে নিয়ে যান। পরে বিকেলে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেন।

ডা. সুজাউদ্দৌলা রুবেল বরিশালের সন্তান হলেও দীর্ঘদিন ধরে সেবা ও আন্তরিকতা দিয়ে তিনি চাঁদপুরের মানুষ হয়ে উঠেছিলেন। বিশেষ করে করোনাকালিন সময়ে ডা. রুবেল ও তার স্ত্রী সাজেদা বেগম করোনাযোদ্ধা হিসেবে সমধিক পরিচিতি লাভ করেন। অনেকেই মনে করতেন তিনি চাঁদপুরের সন্তান। ডা. রুবেল দীর্ঘদিন চাঁদপুর সরকারি জেনারেল (সদর) হাসপাতালে কর্মরত ছিলেন।

সর্বশেষ তিনি ওই হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ও করোনাবিষয়ক ফোকাল পারসন ছিলেন। কয়েকমাস আগে তিনি চাঁদপুর মেডিকেল কলেজের প্রভাষক হিসেবে যোগদান করেন। তার স্ত্রী ডা. সাজেদা বেগম পলিন বর্তমানে নড়াইল জেলার সিভিল সার্জন হিসাবে কর্মরত। তার একমাত্র ছেলে দশম শ্রেণিতে পড়ে।

তার অকাল মৃত্যুতে চাঁদপুরের চিকিৎসক, সাংবাদিক ও শহরের সাধারণ মানুষের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। শনিবার সন্ধ্যায় চাঁদপুরের পৌর ঈদগাহ মাঠে তার প্রথম জানাজা শেষে গ্রামের বাড়ি বরিশালে তার মরদেহ পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

প্রসঙ্গত, ডা. সুজাউদ্দৌলা রুবেল বরিশাল মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন এবং ২৭তম বিসিএস কর্মকর্তা হিসেবে চাকরিতে যোগদান করেন।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন চাঁদপুর সিভিল সার্জন ডা. শাহাদাত হোসেন, চাঁদপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক এ কে এম মাহবুবুর রহমান, চাঁদপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাক্তার হারুন।

Loading

শেয়ার করুন: