কৃষকের ধান কেটে দিলেন জেলা প্রশাসক কামরুল হাসান

নিজস্ব প্রতিবেদক ॥

কৃষকদের সাথে হাসিখুশি মনে জমির পাঁকা ধান কাটলেন চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান। ৯ মে মঙ্গলবার বিকালে সদরের বালিয়ার ৮নং ওয়ার্ডের গুলিশা গ্রামে মাঠে তিনি এ ধান কাটেন। এসময় ধানের সমলয় চাষাবাদের ব্লক প্রদর্শনীতে কম্বাইন হারভেস্টারের মাধ্যমে ৫০ একর জমির বোরো ধান কর্তন ও কৃষক সমাবেশে তিনি প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, সমলয় পদ্ধতিতে ধান চাষ করলে এখন খুব অল্প সময়েই অধিক ফসল উৎপাদন করা যায়। যার কারনে কৃষকের সময় ও অর্থ দু’টিই সাশ্রয় হয়। তাই আমি বলবো অনাবাদি কৃষি জমি ও বাড়ির পাশের খালি স্থানে বেশি বেশি শাক সবজি ও ফল ফলাদি চাষ করুন।

এসময় চাঁদপুর জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক ড. সাফায়েত আহম্মদ সিদ্দীকি, চাঁদপুর জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ জহুরুল ইসলাম, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে অতিরিক্ত উপপরিচালক মোঃ মাসুদ হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, উপজেলা কৃষি কর্মকর্তা আয়েশা আক্তার, ৯ নং বালিয়া ইউপি চেয়ারম্যান মোঃ রফিকুল্যাহ পাটওয়ারীসহ স্থানীয় কৃষক কৃষাণীরা উপস্থিত ছিলেন।

Loading

শেয়ার করুন: