কৃষি জমিতে মাটি কাটায় দায়ে ৫ লক্ষ টাকা জরিমানা

মোশারফ হোসেন:

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার ৮নং হাটিলা পূর্ব ইউনিয়নের পূর্ব হাটিলা গঙ্গা নগর এলাকায় রাতের আঁধারে অবৈধ ভাবে ভ্যাকু দিয়ে কৃষি জমির মাটি কাটায় ভ্রাম্যমাণ আদালতে সাবেক ইউপি চেয়ারম্যান জলিলুর রহমান দুলাল সহ ৫ পাঁচজনকে ৫’লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

২৬ ফেব্রুয়ারী গভীর রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাশেদুল ইসলাম এ অভিযান পরিচালনা করে ৮নং হাটিলা পূর্ব ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান জলিলুর রহমান দুলালকে ১’ লক্ষ টাকা জরিমানা করেন।

পূর্ব হাটিলা গঙ্গা নগর এলাকার আমির হোসেনের ছেলে মো.শাহাদাত হোসেনেনকে ১ লক্ষ ৫০’ হাজার শাহরাস্তি উপজেলার রাড়া গ্রামের আবুল হোসেনের ছেলে মাঈনুদ্দিনকে ১লক্ষ ৫০ হাজার,একই উপজেলা নিজ মেহার গ্রামের হাছান আহম্মেদের ছেলে রেজাউল করিমকে ৫০’ হাজার,কচুয়া উপজেলার শরীফ হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.রাশেদুল ইসলাম বলেন- যারা অবৈধ ভাবে কৃষি জমি নষ্ট করেছে তাদেরকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে। এবং যারা এই অবৈধ কাজের সাথে জড়িত থাকবে তাদের বিরুদ্ধে এ অভিযান পরিচালনা করা হবে।

তিনি আরো বলেন- ভবিষ্যতে যেন কেউ অবৈধ ভাবে কৃষি জমি নষ্ট না করে সেজন্য আমার এ অভিযানের ধারা অব্যাহত থাকবে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মেহেদী হাসান মানিক,৮ নং হাটিলা পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান মোস্তফা কামাল মজুমদার সহ স্থানীয় সকল গণমাধ্যম কর্মীগন।

Loading

শেয়ার করুন: