চর্যাপদ সাহিত্য একাডেমির পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

 নিজস্ব প্রতিবেদক:

পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে প্রগতিশীল প্রতিষ্ঠান চর্যাপদ সাহিত্য একাডেমি।

সোমবার (১০ জুন) সন্ধ্যায় ৬ষ্ঠ বর্ষে পদার্পণ উপলক্ষে চাঁদপুর শহরস্থ চর্যাপদ একাডেমির অস্থায়ী কার্যালয়ে অনাড়ম্বর পরিবেশে কেক কাটা ও আলোচনাসভার আয়োজন করা হয়।

একাডেমির সভাপতি নুরুন্নাহার মুন্নির সভাপতিত্বে ও সহকারী পরিচালক ফেরারী প্রিন্সের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন একাডেমির মহাপরিচালক রফিকুজ্জামান রণি, পরিচালক শিউলী মজুমদার, সহযোগী পরিচালক জয়ন্তী ভৌমিক, নির্বাহী পরিচালক আইরিন সুলতানা লিমা, উপপরিচালক জান্নাতুল ফেরদাউস সুপ্ত, তথ্য পরিচালক জান্নাতুল মাওয়া, আর্কাইভ ও নথিব্যবস্থাপনা পরিচালক আল আমিন সানি, নির্বাহী সদস্য কামরুন্নাহার বিউটি, মারিয়া, আশরাফ, সাইদ ও ফারুক প্রমুখ।

সভাপ্রধান নুরুন্নাহার মুন্নি বলেন, গেলো ৫ বছর আমরা অত্যন্ত সুনামের সঙ্গে কাজ করেছি। সারাদেশের মানুষ আমাদের কর্মযজ্ঞকে স্বাগত জানিয়েছে। মানুষের ভালোবাসা ছিলো বলেই নিরবচ্ছিন্নভাবে কাজ করে যেতে সক্ষম হয়েছি।

চর্যাপদ একাডেমির মহারিচালক অ্যাডভোকেট রফিকুজ্জামান রণি বলেন, মাত্র ৫ বছরে প্রায় ১১ হাজার পাঠকের হাতে বই উপহার তুলে দিয়েছে চর্যাপদ একাডেমি। চল্লিশের অধিক দেশবরেণ্য গুণীজনের হাতে তুলে দিয়েছে প্রুস্কার। এই সফলতা আমাদের একার নয়, মানুষের ভালোবাসা না থাকলে আমরা এতদূর এগোতে পারতাম না। সকলের সহযোগিতা ও আন্তরিকতা থাকার কারণেই আজ আমরা ৬ষ্ঠ বর্ষে পদাপর্ণের অনুষ্ঠানটি উদযাপন করতে পারছি।

আলোচনা সভার পাশাপাশি বই উপহার কর্মসূচি ও কবিতা আবৃত্তির মধ্য দিয়ে অনুষ্ঠানের সফল সমাপ্তি ঘটে।

Loading

শেয়ার করুন: