চাঁদপুরের তিনটি উপজেলা হচ্ছে ভূমি ও গৃহহীন

নিজস্ব প্রতিবেদক:

আগামীকাল ২২ মার্চ চাঁদপুর জেলার তিনটি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে বলে জানিয়েছেন চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান। ওই উপজেলাগুলো হলো ফরিদগঞ্জ, মতলব উত্তর ও শাহারাস্তি।

মঙ্গলবার (২১ মার্চ) বিকালে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানিয়েছেন।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) রাশেদা আক্তার,অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি বশির আহমেদ, সিনিয়র সহকারী কমিশনার (রাজস্ব শাখা) সারমিন আক্তার, সহকারী কমিশনার ভূমি ও এক্সকিউটিভ ম্যাজিস্ট্রেট হেদায়েত উল্লাহসহ জেলার ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক কামরুল হাসান প্রেস ব্রিফিংয়ে বলেন, বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না। প্রধানমন্ত্রীর এ অঙ্গীকার বাস্তবায়ন করতে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনের লক্ষ্যে চাঁদপুর জেলার মোট ১৫৯৯টি গৃহ নির্মাণ করা হয়েছে। তারই অংশ হিসেবে ২২ মার্চ ৪র্থ পর্যায়ে অবশিষ্ট ফরিদগঞ্জ, মতলব উত্তর ও শাহারাস্তি উপজেলাকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা
করবেন স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরো বলেন, ইতোমধ্যে উপকারভোগীরা তাদের নিজ নিজ গৃহের আঙ্গিনায় বিভিন্ন প্রকার শাক-সবজি উৎপাদন ও গবাদী পশু পালনের মাধ্যমে স্বাবলম্বী হচ্ছেন। পাশাপাশি তাদের ছেলেমেয়েরা শিক্ষার আলোয় আলোকিত হচ্ছে। এই সকল পরিবারের মাঝে দিন বদলের যুগান্তকারী পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে।

এ সময় তিনি জানান, মাননীয় প্রধানমন্ত্রী ভুমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসনের নিদর্শনা বাস্তবায়নে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের সংশ্লিষ্ট সকলে নিরলস কাজ করে যাচ্ছেন।

Loading

শেয়ার করুন: