চাঁদপুরের তিন উপজেলায় চেয়ারম্যান হলেন যাঁরা

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুর সদর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন সাবেক ছাত্রলীগ নেতা ও সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক অ্যাডভোকেট হুমায়ুন কবির সুমন। হাজীগঞ্জ উপজেলায় বিজয়ী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ হেলাল উদ্দিন মিয়াজী। আর শাহরাস্তিতে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন ইঞ্জিনিয়ার মকবুল হোসেন পাটোয়ারী। রিটার্নিং কর্মকর্তা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ ২১ মে মঙ্গলবার রাতে বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা করেন।

চাঁদপুর সদর উপজেলায় চেয়ারম্যান হয়েছেন ঘোড়া প্রতীকের সাবেক ছাত্রলীগ নেতা অ্যাডভোকেট হুমায়ন কবির সুমন। তিনি ৫০ হাজার ৪৯৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইউব আলী বেপারী পেয়েছেন ৩৫ হাজার ৩৫৩ ভোট। অপর প্রার্থী রাকির মাঝি (আনারস ) ৯ হাজার ৭৬০ ভোট, নরুল ইসলাম নাজিম দেওয়ান (কাপ-পিরিচ) ৬হাজার ৮৭৯ ভোট ও মিজানুর রহমান কালু ভূইয়া (মোটর সাইকেল) ৪ হাজার ৯১৬ ভোট পেয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে নুরুল হায়দার সংগ্রাম পেয়েছেন (টিউবওয়েল) ৫১ হাজার ৪৮৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবুল বারাকাত মোহাম্মদ রেজোয়ান (চশমা) ৪০হাজার ৫৭৬ ভোট পেয়েছেন। অপর প্রার্থী হারুনুর রশিদ হাওলাদার(তালা) পেয়েছেন ১৫ হাজার ৮২ ভোট। মহিলা ভাইস-চেয়ারম্যান পদে রেবেকা সুলতানা (পদ্মফুল) ৭৩ হাজার ৪৪১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন । তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শিপ্রা দাস (ফুটবল) মার্কা পেয়েছেন ৩৩ হাজার ৭২২ ভোট ।
হাজীগঞ্জ উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে আলহাজ্ব মো. হেলাল উদ্দিন মিয়াজী (আনারস) নির্বাচিত হয়েছেন। প্রাপ্ত ভোট ২৬ হাজার ৫শ’ ৮৮ তার নিকটতম প্রার্থী হাজী মো. জসিম উদ্দিন ( দোয়াত কলম) পেয়েছেন ২৫ হাজার ৭০ ভোট। অপর প্রার্থী আবু সুফিয়ান মজুমদার (ঘোড়া) ১ হাজার ৩০ ভোট পেয়েছেন।

মহিলা ভাইস-চেয়ারম্যান পদে রাবেয়া আক্তার (প্রজাপতি) ২৮ হাজার ৮৪ পেয়ে নির্বাচিত হয়েছেন । তার নিকটতম প্রার্থী রুবি বেগম (ফুটবল) পেয়েছেন ২৪ হাজার ১শ ৯৯ ভোট।

শাহরাস্তি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারি ফলাফলে বিজয়ী হয়েছেন উপজেলা আওয়ামী লীগ সমর্থিত ঘোড়া প্রতীকের মুকবুল হোসেন। ৩২ হাজার ৬৭৯ ভোট পেয়ে তিনি বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনসার প্রতীকের ওমর ফারুক পেয়েছেন ২৬ হাজার ৯৮ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে ইমদাদুল হক মিলন চশমা প্রতীক নিয়ে ২২ হাজর ৮ শত ৪৯ ভোট পেয়ে বেসরকারী ভাবে নীর্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি তোফায়েল আহমেদ ইরান উড়োজাহাজ প্রতীক নিয়ে পেয়েছেন ১৯ হাজার ৬৬ ভোট। অপর প্রার্থী মো: ওমর ফারুক (টিউবওয়াল) ১০ হাজার ৫৭৩ ভোট, ইব্রাহিম খলিল (মাইক) ৩ হাজার ৫১৮ ভোট মো: নূরে আলম (তালা) ২ হাজার ৬৬৭ ভোট পেয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাসিনা আক্তার প্রজাপতি প্রতীক নিয়ে ২১ হাজার ১ শত ৩৯ ভোট পেয়ে বেসরকারী ভাবে নীর্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি কামরুন্নাহার কাজল হাঁস প্রতীক নিয়ে পেয়েছেন ১৫হাজার ৯শত ৬৭ ভোট, হনিফা আক্তার (ফুটবল) ১১ হাজার ১৯৯ ভোট এবং নাজমুন্নাহার (কলস) ১০ হাজার ১৭২ ভোট পেয়েছেন।
এর আগে মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএম মেশিনে চাঁদপুর সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলায় ভোটগ্রহণ করা হয়। তবে এই নির্বাচনে সাধারণ ভোটারের উপস্থিতি উল্লেখযোগ্য না থাকলেও, প্রার্থীদের কর্মী সমর্থকদের উচ্ছ্বাস ছিল বেশ। ভোটগ্রহণকে কেন্দ্র নিরাপত্তা বলয় তৈরি করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ফলে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

Loading

শেয়ার করুন: