চাঁদপুরে অর্থনৈতিক অঞ্চল -২ প্রতিষ্ঠা সম্পর্কে মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক ॥

চাঁদপুর অর্থনৈতিক অঞ্চল-২ প্রতিষ্ঠার লক্ষ্যে পরিবেশগত ও সামাজিক প্রভাব মূল্যায়ন বিষয়ক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ২ অক্টোবর (সোমবার) সকাল ১১টায় হাইমচর উপজেলা পরিষদের উপজেলা নির্বাহী অফিসারের সভাকক্ষে এই মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন, হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো:নুর হোসেন, উপজেলা নির্বাহী অফিসার চাই থোয়াইহলা চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান মো: জাহাঙ্গীর হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ বেগম, অফিসার ইন চার্জ হাইমচর থানা মোহাম্মদ মাহবুবুর রহমান মোল্লা সহ স্থানীয় জন প্রতিনিধি এবং নীলকমল ইউনিয়ন ও হাইমচর উপজেলার অধিবাসীরা।

সভায় পরামর্শক প্রতিষ্ঠান শহিদুল কনসালট্যান্ট লিমিটেডের পক্ষ থেকে চাঁদপুর অর্থনৈতিক অঞ্চল-২ প্রতিষ্ঠার লক্ষ্যে পরিবেশগত ও সামাজিক প্রভাব মূল্যায়ন সম্পর্কে একটি পাওয়ার পয়েন্ট প্রেজেনটেশ্টন উপস্থাপন করা হয়। এই উপস্থাপনায় প্রস্তাবিত এলাকার পরিবেশগত ও সামাজিক প্রভাব সম্পর্কে ইতিবাচক এবং নেতিবাচক বিভন্ন বিষয় আলোচনা করা হয়েছ। উপস্থাপনার পরে মুক্ত আলোচনার মাধ্যমে স্থানীয় অংশগ্রহণকারীদের গুরুত্বপূর্ণ মতামত প্রদান করেন। সভায় উপজেলা চেয়ারম্যান মো: নুর হোসেন বলেন, চাঁদপুর অর্থনৈতিক অঞ্চল -২ (হাইমচর)একটি গুরুত্বপূর্ণ প্রকল্প। এই প্রকল্প বাস্তবায়িত হলে এলাকার মানুষের অর্থনৈতিক ও সামাজিক জীবন-যাত্রায় অভুতপূর্ব উন্নয়ন সাধিত হবে। তিনি আশা করেন,মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে সরকার অতিদ্রুত প্রকল্পটি বাস্তবায়নের মাধ্যমে চাঁদপুরের তথা দেশের অর্থনৈতিক উন্নয়নের স্বপ্ন বাস্তবায়ন করবেন।উপস্থিত সূধীজন এবং অন্যান্য স্থানীয় জনপ্রতিনিধিরা সকলেই এই প্রকল্প দ্রুত বাস্তবায়নের বিষয়ে সরকারের প্রতি দাবি জানান।

বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল (বেজা) পক্ষে অনুষ্ঠানটির আয়োজন করে পরামর্শক প্রতিষ্ঠান শহিদুল কনসালট্যান্ট লিমিটেড।

Loading

শেয়ার করুন: