চাঁদপুরে উগ্রবাদ প্রতিরোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর করণীয় শীর্ষক সেমিনার

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুর জেলায় কর্মরত পুলিশ কর্মকর্তা/সদস্য, জেলা কারাগারের কর্মকর্তা/কারারক্ষী এবং আনসার কর্মকর্তা/সদস্যগণের অংশগ্রহণে উগ্রবাদ প্রতিরোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর করণীয় শীর্ষক দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

২৮ জানুয়ারি রোববার সকালে চাঁদপুর পুলিশ লাইন্সে বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের অধীন চাঁদপুর জেলা পুলিশের সার্বিক সহযোগিতায় এই সেমিনার অনুষ্ঠিত হয়।

পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত চাঁদপুররের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) সুদীপ্ত রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চাঁদপুর জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম। অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাতের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) রাশেদুল হক চৌধুরী।

মুখ্য আলোচক ছিলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, সিটিটিসি, ডিএমপি সাইদ নাসিরুল্লাহ পিপিএম।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) পঙ্কজ কুমার দে, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, চাঁদপুর জেলা কমান্ড্যান্ট উজ্জ্বল কুমার পাল, চাঁদপুর জেল সুপারের পক্ষে প্রতিনিধি কর্মকর্তা, জেলা পুলিশের কর্মকর্তা ও সদস্যবৃন্দ, জেলা কারাগারের কর্মকর্তা কর্মকর্তা ও কারারক্ষীবৃন্দসহ আনসার কর্মকর্তা ও সদস্যগণ উপস্থিত ছিলেন।

সেমিনারে বক্তারা বলেন, ইসলাম হলো শান্তির ধর্ম। জাতীয় ও আর্ন্তজাতিক চক্র দেশের যুব সমাজেকে ধর্মের অপব্যাখা দিয়ে উগ্রবাদ ও জঙ্গিবাদে সম্পৃক্ত করছে। তাই কিছুদিন আগে দেশে জঙ্গিবাদ মাথাচাড়া দিতে চেয়েছিল। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও জনগণের সহায়তায় তা নিয়ন্ত্রণে এসেছে, তবে এখনো নির্মূল হয়নি। তাই সকলকে উগ্রবাদ ও জঙ্গিবাদের পাশপাশি সকল অশুভ শক্তির বিরুদ্ধে কাজ করতে হবে।

এ সেমিনার থেকে শিক্ষা নিয়ে আগামী দিনে জঙ্গি নির্মূলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অবদান রাখতে পারবে

Loading

শেয়ার করুন: