চাঁদপুরে উদ্বেগজনক হারে বাড়ছে ডেঙ্গুর প্রকোপ

 

নিজস্ব প্রতিবেদক ॥

চাঁদপুরে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। এখন পর্যন্ত হাসপাতালে নারী-পুরুষ ও শিশুসহ চিকিৎসাধীন রয়েছে ৩১ জন। বেশির ভাগ রোগী ঢাকা থেকে ছুটিতে আসা।

শনিবার (৮ জুলাই) চাঁদপুর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. নাজমুল হাসান রাজু এ তথ্য নিশ্চিত করেছেন। এদের মধ্যে আশঙ্কাজনক রোগীকে চিকিৎসার জন্য ঢাকায় রেফার্ড করা হচ্ছে। বর্ষার এই মৌসুমে বাড়ির আঙিনা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার পরামর্শ চিকিৎসকদের।

জানা গেছে, সারাদেশের ন্যায় চাঁদপুরেও ডেঙ্গু রোগের আক্রমণ দেখা দিয়েছে। চাঁদপুর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ঈদের পর অর্ধ শতাধিক ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছে। এদের মধ্যে বেশির ভাগ রোগী ঢাকা থেকে ছুটিতে আসা। এভাবে ঢাকা থেকে ঈদের ছুটিতে আসা প্রায় অর্ধশতাধিক বিভিন্ন পেশার মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে কাতরাচ্ছেন। প্রতিদিনই ৩ থেকে ৪ জন করে ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হচ্ছে। মশারি টানিয়ে ডেঙ্গু আক্রান্ত রোগীদেরকে চিকিৎসা-সেবা দেওয়া হচ্ছে।

ডা. মো. নাজমুল হাসান রাজু বলেন, ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাওয়ায় সরকারি এই হাসপাতালটিতে আলাদা করে পুরুষ ও মহিলা ওয়ার্ডে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ছাড়াও আলাদা করে ডেঙ্গু রোগীদের জন্য হেল্প-ডেস্ক খোলা হয়েছে। হাসপাতালে আসা ডেঙ্গু রোগীদের অবস্থা আশঙ্কাজনক হলে তাদেরকে ঢাকা রেফার্ড করা হচ্ছে।

Loading

শেয়ার করুন: