চাঁদপুরে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক :

চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান বলেছন, বর্তমান প্রজন্মকে বঙ্গবন্ধুর সেই ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ সম্পর্কে অবহিত করতে হবে। ২১ বছর দেশের সঠিক ইতিহাসকে চাপা রাখা হয়েছিলো। নতুন প্রজন্মকে সঠিক ইতিহাস থেকে দূরে রাখা হয়েছিলো। তাই বর্তমান প্রজন্মকে সঠিক ইতিহাস জানানো আমাদের দায়িত্ব।

মঙ্গলবার (৭ মার্চ) দুপুরে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসনের আয়োজনে ‘ঐতিহাসিক ৭ই মার্চ দিবস’ উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু নানা বঞ্চনা থেকে আমাদেরকে মুক্তির স্বপ্ন দেখিয়েছিলেন। যে দলের নেতৃত্বে আমাদের স্বাধীনতা এসেছে, সেই দলকে আমরা ভুলতে বসেছি। বিখ্যাত অনেক বক্তব্য ছিলো লিখিত। কিন্তু বঙ্গবন্ধুর সেই বক্তব্য ছিলো অলিখিত। দীর্ঘ সংগ্রামের ধারাবাহিকতায় আমরা এ স্বাধীনতা অর্জন করেছি। প্রধানমন্ত্রীর ভিশনকে বাস্তবায়ন করতে পারলে বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে পারবো।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, পৌর মেয়র মো. জিল্লুর রহমান, সিভিল সার্জন ডা. মোহাম্মদ সাহাদাৎ হোসেন, পুরান বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার ও চাঁদপুর প্রেসক্লাব সভাপতি এএইচএম আহসান উল্লাহ।

অনুষ্ঠানে যৌথ সঞ্চালনায় ছিলেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা শাহনাজ ও সাংবাদিক এম আর ইসলাম বাবু।

চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে ও শিশু একাডেমির সার্বিক সহযোগিতায় দিবসটি উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় এবং জেলার বিভিন্ন সংগঠনের শিল্পীদের পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

এর আগে সকাল ৯টায় চাঁদপুর সরকারি কলেজ ক্যাম্পাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা

Loading

শেয়ার করুন: