চাঁদপুরে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

নিজস্ব প্রতিবেদক

ঐতিহাসিক ৭ মার্চ। বাঙালি জাতির স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসের এক অনন্য দিন। ১৯৭১ সালের এই দিনে সোহরাওয়ার্দী উদ্যানে বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ডাক দেন। এ দিন লাখ লাখ মুক্তিকামী মানুষের উপস্থিতিতে এই মহান নেতা বজ্রকণ্ঠে ঘোষণা করেন, ‘রক্ত যখন দিয়েছি, রক্ত আরও দেব, এ দেশের মানুষকে মুক্ত করে ছাড়ব ইনশাআল্লাহ। এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম। বিনম্র শ্রদ্ধা, যথাযথ মর্যাদা ও পূর্ণ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে  (৭ মার্চ) বৃহস্পতিবার ৯ ঘটিকায় জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে চাঁদপুর জেলা প্রশাসন, জেলা পুলিশ,জেলা আওয়ামী লীগসহ অন্যরা ‘ঐতিহাসিক ৭ই মার্চ ২০২৪’ উদযাপন করেছে।

বৃহস্পতিবার সকালে চাঁদপুর সরকারি কলেজ ক্যাম্পাসে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।এরপর চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমিতে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আলোচনা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি এমপি । বিশেষ অতিথি হিসেবে মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম-বার, পুলিশ সুপার, পক্ষে উপস্থিত ছিলেন রাশেদুল হক চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্)।মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এর সভাপতিত্বে অনুষ্ঠানে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নাঈম পাটোয়ারী দুলাল।জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকতাগণ, জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকতাগণ, রাজনৈতিক ব্যক্তিত্ব, শিল্পকলা একাডেমির শিল্পীবৃন্দ সহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে জাতির পিতার প্রতিকৃতিতে মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম-বার, পুলিশ সুপার, চাঁদপুর এর পক্ষ থেকে সুদীপ্ত রায়, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) , চাঁদপুর পুষ্পস্তবক অর্পণ করে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) পুষ্পস্তবক অর্পণ শেষে জাতির পিতার প্রতি সন্মান প্রদর্শণ করেন এবং সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে জাতির পিতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। পুষ্পস্তবক অর্পণ শেষে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এ সময় রাশেদুল হক চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্), চাঁদপুর, অফিসার ইনচার্জ, চাঁদপুর সদর মডেল থানা, অফিসার ইনচার্জ জেলা গোয়েন্দা শাখা, চাঁদপুর, ডিআইও-১ জেলা বিশেষ শাখা, আরআই, পুলিশ লাইন্স, আরওআই, রিজার্ভ অফিস, চাঁদপুর সহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Loading

শেয়ার করুন: