চাঁদপুরে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুরে কমছে শীতের তীব্রতা। তাপমাত্রা বাড়ায় শৈত্যপ্রবাহের আওতাও কমছে। তবে বুধবার বিকেলে চাঁদপুরের আকাশ খুবই মেঘাচ্ছন্ন হয়ে পড়ে। বিকেল বেলা অনেকটা সন্ধ্যার ভাব বিরাজ করে। মাগরিবের নামাজের পর শুরু হয় শহর জুড়ে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। শীতের প্রকোপের মধ্যে বৃষ্টি হওয়ায় রাস্তাঘাট অনেকটা ফাঁকা হয়ে যায়। দুর্যোগপূর্ণ পরিবেশ দেখে আগেভাগেই মানুষ বাড়ি ঘরে ফিরে।

২৪ জানুয়ারি চাঁদপুরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৩ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। আগের দিনের তুলনায় ২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বেড়েছে চাঁদপুরে। সকালে আকাশ কুয়াশায় ঢাকা থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কেটে গেছে কুয়াশা।

এ তথ্য নিশ্চিত করেন চাঁদপুর আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের কর্মকর্তা শাহ্ মুহাম্মদ শোয়েব। এদিকে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে আগামী ২৪ ঘণ্টায় আরও কিছু অঞ্চল থেকে শৈত্যপ্রবাহ দূর হতে পারে। একই সঙ্গে চার বিভাগে হালকা বৃষ্টি হতে পারে।

বুধবার সকালে দেশের দুই বিভাগ এবং ২ জেলার উপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়েছে। এদিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। একদিন আগে তা ৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস ছিল চুয়াডাঙ্গায়। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১১ ডিগ্রি সেলসিয়াস থেকে বেড়ে হয়েছে ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় হালকা বৃষ্টি বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

Loading

শেয়ার করুন: