চাঁদপুরে দুটি মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন

 

নিজস্ব প্রতিনিধি ॥

চাঁদপুর জেলার হাজীগঞ্জ ও হাইমচর উপজেলা মডেল মসজিদ এবং সাংস্কৃতিক কেন্দ্রসহ পঞ্চম পর্যায়ে ৫০টি মসজিদের উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার (৩০ জুলাই) একযোগে এসব মসজিদ ভার্চুয়ালি উদ্বোধন করা হয়। চাঁদপুরের দুটি উপজেলা নিজস্ব ব্যবস্থপনায় উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বক্তব্যে বলেন, পঁচাত্তরের ১৫ই আগস্ট আরেকটি কারবালার ঘটনা ঘটিয়েছিলো ঘাতকরা। জঙ্গীরা ইসলামের সুনাম নষ্ট করেছে। ইসলাম শান্তির ধর্ম। নতুন প্রজন্ম শিশু-কিশোরদেরকে জঙ্গীবাদ থেকে বাঁচাতে হবে। শিক্ষা নীতিমালায় ধর্মীয় শিক্ষাকে বেশি গুরুত্ব দেয়া হয়েছে। ফজর থেকে জোহর পর্যন্ত মডেল মসজিদগুলোতে ধর্মীয় শিক্ষার বিশেষ ব্যবস্থা রয়েছে। পবিত্র কোরআন শরীফকে অনলাইনে, বাংলা অর্থসহ ও ইংরেজী ভার্সন আমাদের সরকার উন্মুক্ত করে দিয়েছে। হজ্ব ব্যবস্থাপনায় সহজীকরণ করেছি। ইমাম-মুয়াজ্জীন ট্রাস্ট ফান্ডের মাধ্যমে আলেমদের সহযোগীতার সুযোগ করে দিয়েছি।

ইসলামিক ফাউন্ডেশনের সার্বিক ব্যবস্থাপনায় ও গণপূর্ত অধিদপ্তরের বাস্তবায়নে হাজীগঞ্জ মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধনের সময় ভার্চুয়ালি যুক্ত থেকে বক্তৃতা করেন হাজীগঞ্জ-শাহরাস্তী নির্বাচনী আসনের সাংসদ মেজর অবঃ রফিকুল ইসলাম বীর উত্তম।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ রকিবুর রহমান, হাজীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান গাজী মোঃ মাঈনুদ্দীন, হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ.স.ম. মাহবুব-উল আলম লিপন, হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ রাশেদুল ইসলাম তানজীর, সহকারি কমিশনার (ভূমি) মোঃ মেহেদী হাসান মানিকসহ স্থানীয় রাজনৈতিক নেতা ও সুধীজন উপস্থিত ছিলেন।
এদিকে একই সময়ে হাইমচরে মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। হাইমচর মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন শেষে বক্তব্য রাখেন, চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক রাশেদা আক্তার, হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নুর হোসেন পাটওয়ারী।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবদুল আল ফয়সালা, উপজেলা হাইমচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির প্রধানীয়া, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এম বাশার, উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন বেপারী,মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ বেগম,জেলা পরিষদের সদস্য ও হাইমচর প্রেসক্লাবের সভাপতি খুরশিদ আলম, হাইমচর থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ ইয়াসিন, (তদন্ত) মিন্টু দত্ত, উপ সহকারী প্রকৌশলী ফিরোজ আলম, হাইমচর উপজেলা ইসলামীক ফাউন্ডেশনের কর্মকর্তা তাজুল ইসলাম মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যাপক আবু তাহের মোঃ রুহুল আমিন, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মফিজুর রহমান বাবুল মাষ্টার, সাধারণ সম্পাদক এম মান্নান, আলগী বাজার আলিম সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ জিল্লুর রহমান ফারুকী, গন্ডামারা ফাজিল ডিগ্রি মাদ্রারাস অধ্যক্ষ আব্দুর রহমান হামিদী, চরভৈরবী ইউপি চেয়ারম্যান ইউসুফ জুবায়ের শিমুল চোকদার, টিকাদার মোঃ নুরুল ইসলাম নান্টু মাতব্বর, চরভৈরবী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আহম্মেদ আলী মাস্টার, সাধারণ সম্পাদক ইলিয়াস লিটন, গাজীপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমান গাজী সহ মসজিদের ইমাম, শিক্ষক, শিক্ষার্থী, মুসল্লী, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক, গণমাধ্যম কর্মী এবং সুধীমহল ও নানা শ্রেণী পেশার মানুষ উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেয়।

 

Loading

শেয়ার করুন: