চাঁদপুরে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধকরণের বীর মুক্তিযোদ্ধাদের বীরত্ব গাঁথা : জেলা প্রশাসক

 

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুরে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধকরণের লক্ষ্যে শিক্ষার্থীদেরকে বীর মুক্তিযোদ্ধাদের যুদ্ধকালীন বীরত্বগাঁথা শুনানোর অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

১০ আগস্ট বৃহস্পতিবার সকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন প্রকল্পের জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কামরুল হাসান। জেলা প্রশাসক বক্তব্যে বলেন, বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতিচারণ শুনে আমি ৭১’র প্রজন্ম না হয়েও সেই সময়টাকে অনুভব করতে পেরেছি। আমরা পড়াশুনা যখন করেছি তখন এই ধরণের বইয়ে বা এরকম অঅনুষ্ঠান করে মুক্তিযুদ্ধ সম্পর্কে জানার সুযোগ ছিলো না। তখন নিজের মুক্তিযোদ্ধা পিতার কাছ থেকে মুক্তিযুদ্ধের স্মৃতির কথা শুনতাম। এ রকম অনুষ্ঠানের কারণে নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধ সম্পর্কে জানার দারুণ সুযোগ হয়েছে। শোকের মাসে শোককে শক্তিতে পরিণত করে মুক্তিযুদ্ধের চেতনায় ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ। সাংবাদিক এমআর ইসলামের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রকল্প পরিচালক ড. মোহাম্মদ নুরুল আমিন, প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্লাহ।

অনুষ্ঠানের বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে যুদ্ধকালীন বীরত্ব গাঁথা শোনান জেলা মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচিত কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এমএ ওয়াদুদ, ভারতীয় তালিকাভুক্ত বীর মুক্তিযোদ্ধা মুসলিম খান, সদর থানার সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন, হাজীগঞ্জ থানা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু তাহের।
বীর মুক্তিযোদ্ধাদের বীরত্বগাঁথা শোনানো শেষে শিক্ষার্থীদের নিয়ে উপস্থিত কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

এ সময় অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি ও জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে মুক্তিযোদ্ধায় শহীদদের প্রতি স্মরণে একমিনিট নিরাবতা পালন করা হয়।

Loading

শেয়ার করুন: