চাঁদপুরে বিএনপির পদযাত্রা 

 

 

স্টাফ রিপোর্টার ॥

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে চাঁদপুরে বিরাট পদযাত্রা কর্মসূচি পালন করেছে বিএনপি।

শনিবার(১৯ আগস্ট) বিকালে বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক ও চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের নেতৃত্বে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী জেলা শহরের শহরের হাজী মহসিন সড়ক থেকে মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মোড় হয়ে এই পদযাত্রা শুরু করে।

পদযাত্রাটি প্রায় আধা কিলোমিটার পথ অতিক্রম করে জেলা বিএনপি কার্যালয় সামনের সড়কে অবস্থান নিয়ে সমাবেশ করে।

সংক্ষিপ্ত সমাবেশে জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক বলেন,আজকের পদযাত্রা কর্মসূচির বিশাল উপস্থিতি প্রমাণ করে চাঁদপুরে আন্দোলন হবে। শেখ হাসিনার পদত্যাগের ঘন্টা এখান থেকে শুরু। আমাদের নেতা তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহার নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন এবং খালেদা জিয়ার চিকিৎসা ও সকল মামলা প্রত্যাহার না হলে নির্বাচন হবে না। সরকার তার পেটুয়া বাহিনী দিয়ে সিল মারবে এই নির্বাচন জনগণ করতে দিবে না।

তিনি দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আমাদের শপথ নিতে হবে সকল কর্মসূচি আমরা সফল করব। আমাদের মধ্যে নেতৃত্বের প্রতিযোগিতা থাকবে কিন্তু সেই প্রতিযোগিতা হবে সরকার হটাও আন্দোলনের। যারা আন্দোলনের এই প্রতিযোগিতায় পাশ করবেন দল তাদের পুরস্কৃত করবে। আগেও করেছে এখনো করবে।

তিনি কেন্দ্র ঘোষিত এই কর্মসূচি সফল করায় জেলা উপজেলা ইউনিয়ন ওয়ার্ড পর্যায় সকল স্তরের নেতাকর্মীদের জেলা বিএনপির পক্ষ থেকে প্রাণঢালা অভিনন্দন জানান।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. সলিম উল্যাহ সেলিমের পরিচালনায় সংক্ষিপ্ত সমাবেশে এবং পদযাত্রায় উপস্থিত ছিলেন, সাবেক এমপি বিএনপি কেন্দ্রীয় কমিটির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রাশেদা বেগম হীরা,সাবেক এমপি ও কেন্দ্রীয় বিএনপির ব্যাংকিং ও রাজস্ব বিষয়ক সম্পাদক লায়ন হারুনূর রশীদ, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মাহবুব আনোয়ার বাবলু,সহ-সভাপতি জসিম উদ্দিন খান বাবুল, দেওয়ান সফিকুজ্জামান, ফেরদৌস আলম বাবু, খলিলুর রহমান গাজী,আমিন উল্লাহ বেপারী, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সেলিমউস সালাম,চাঁদপুর পৌর বিএনপির সভাপতি আক্তার হোসেন মাঝি, সাধারণ সম্পাদক অ্যাড. হারুনূর রশীদ,মতলবের তানভীর হুদা, মাজহারুল ইসলাম শফিক, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক হাজী মোশারফ হোসেন, এডভোকেট শামসুল ইসলাম মন্টু,সদর উপজেলা বিএনপির সভাপতি শাহজালাল মিশন,জেলা মহিলা দলের সভাপতি অ্যাড. মুনিরা চৌধুরী,পৌর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি আফজাল হোসেন,জেলা বিএনপির কোষাধ্যক্ষ আব্দুল কাদের বেপারী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক প্রফেসর জাকির হোসেন,জেলা যুবদলের সভাপতি মানিকুর রহমান মানিক,সাধারণ সম্পাদক এডভোকেট নুরুল আমিন আকাশ, সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ বাহার, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক হযরত আলী, সদস্য সচিব কাজী মোঃ ইব্রাহিম জুয়েল, কৃষক দলের সভাপতি এনায়েত উল্লাহ খোকন, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, জেলাস শ্রমিক দলের সভাপতি নজরুল ইসলাম বাদল, সাধারণ সম্পাদক হাবিব ভূঁইয়া,জেলা মৎস্যজীবী দলের সভাপতি মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, জেলা তাঁতি দলের সভাপতি আলী আহমদ কমিশনার, জেলা ছাত্র দলের সভাপতি ইমাম হোসেন গাজী, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন পাটোয়ারীসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ।

পদযাত্রা কর্মসূচিতে ফরিদগঞ্জ থেকে এম এ হান্নান, হাজিগঞ্জ থেকে ইঞ্জিনিয়ার মমিনুল হকের পক্ষে নেতাকর্মীরা বিরাট মিছিল নিয়ে অংশ নিতে দেখা যায়। এছাড়াও অন্য নেতাদের মিছিলও এসেছে।

 

 

Loading

শেয়ার করুন: