চাঁদপুরে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো কার্যক্রম উদ্বোধন

 

নিজস্ব প্রতিবেদক:

১ জুন শনিবার সারাদেশের ন্যয় চাঁদপুরেও ভিটামিন ‘এ’ ক্যাপসুল শিশুদেরকে খাওয়ানো হয়েছে। চাঁদপুরে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক কামরুল হাসান। সকাল ৯টায় ২৫০ শয্যা বিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালে পৌরসভার ইপিআই টিকা কেন্দ্রে শিশুদেরকে ‘এ’ ক্যাপসুল খাইয়ে দিবসের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ সাহাদাৎ হোসেন, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ একেএম মাহাবুবুর রহমান, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ মোঃ সাখাওয়াত হোসেন, চাঁদপুর পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল কালাম ভূঁইয়া, কাউন্সিলর আয়েশা রহমান, স্যানেটারি ইন্সপেক্টর মোঃ রাজু মিয়া, পৌরসভার ইপিআই সুপারভাইজার আষাঢ়ী দাসসহ আরো অনেকে।

৬ মাস থেকে ১১ মাস বয়সের শিশুদেরকে নীল রঙের ক্যাপসুল এবং ১১ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুদেরকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়। চাঁদপুর জেলায় এ বছর ৩ লাখ ৫৩ হাজার ১৫৯ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর টার্গেট নেয়া হয়েছে। চাঁদপুর পৌর এলাকায় ৮৩টি কেন্দ্রে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়।

প্রথম দিনে ৬-১১ মাস বয়সী ২০ হাজার শিশুকে নীল রংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর টার্গেট নেয়া হয়। এর মধ্যে খাওয়ানো হয়েছে ১৯ হাজার ৬৭৫ জন শিশুকে। আর ১১ থেকে ৫৯ মাস বয়সী ২ হাজার ৯৫০ জন শিশুকে লাল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর টার্গেট নেয়া হয়। এর মধ্যে খাওয়ানো হয়েছে ২ হাজার ৮৯৯ জন শিশুকে খাওয়ানো হয়েছে বলে জানিয়েছেন ইপিআই সুপারভাইজার আষাঢ়ী দাস।

Loading

শেয়ার করুন: