চাঁদপুরে মা ইলিশ রক্ষার প্রস্তুতিমূলক সভা

 

নিজস্ব প্রতিনিধি ॥

চাঁদপুরে মা ইলিশ সংরক্ষণ অভিযান বাস্তবায়নে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। ৪ অক্টোবর বুধবার জেলা প্রসাশনের সম্মেলন কক্ষে ইলিশ সম্পদ উন্নয়ন সংক্রান্ত চাঁদপুর জেলা টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন চাঁদপুর জেলার জেলা প্রশাসক কামরুল হাসান।
জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, ইলিশ আমাদের সকলের সম্পদ। বিশেষ করে এই ইলিশ উৎপাদন বাড়লে জেলে থেকে শুরু করে সকলেই উপকৃত হবে। এটি আমাদের সকলেরই দায়িত্ব। চাঁদপুরের ইলিশের সুনাম সারাদেশে রয়েছে। তাই ইলিশ মাছকে ডিম ছাড়ার সুযোগ করে দিতে হবে এবং মাছকে বড় হওয়ার সময় দিতে হবে। তাহলে আমরা সেই সুনাম ধরে রাখতে পারব।

তিনি আরও বলেন, জাতীয় সম্পদ রক্ষায় সরকার জেলেদেরকে প্রনোদনা দিচ্ছে। এ বছরও আগামী ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত ২২ দিনের জন্য প্রত্যেক জেলেকে ২৫ কেজি করে চাল খাদ্য সহায়তা দেয়া হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোস্তাফিজুর রহমানে পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর নৌ-পুলিশ সুপার কামরুজ্জামান, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, অতিরিক্ত পুলিশ সুপার শ্রীমা চাকমা, জেলা মৎস্য কর্মকর্তা মেহেদী হাসান, জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি আবদুল মালেক দেওয়ান, সাধারণ সম্পাদক মানিক দেওয়ান প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, হানারচর ইউপি চেয়ারম্যান হাজী আব্দুল ছাত্তার রাড়ী, হাইমচর উপজেলার দক্ষিণ আলগী ইউপি চেয়ারম্যান সরদার আব্দুল জলিল মাস্টার, উত্তর আলগী ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান পাটোয়ারী, নীলকমল ইউপি চেয়ারম্যান সাউদ আল নাসের, চরভৈরবী ইউপি চেয়ারম্যান ইউসুফ জুবায়ের শিমুল চোকদার, হাইমচর ইউপি চেয়ারম্যান জুলফিকার আলি জুলহাস সরকার, , সহ রাজনৈতিক ব্যক্তিবর্গ, ইউনিয়ন পর্যায়ের জনপ্রতিনিধিসহ মৎস্যজীবী সংগঠনের নেতৃবৃন্দ এবং টাস্কফোর্স কমিটির সদস্যবৃন্দ ।

সভায় আসন্ন ১২ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া মা ইলিশ সংরক্ষণ অভিযান ২০২৩ সফলভাবে পরিচালনা করতে বিভিন্ন সমন্বিত কৌশল প্রণীত হয় এবং বাস্তবায়নে সিদ্ধান্ত গৃহীত হয়।

Loading

শেয়ার করুন: