চাঁদপুরে শব্দদূষণ নিয়ন্ত্রণ সচেতনামূলক প্রশিক্ষণ কর্মশালা

 

নিজস্ব প্রতিবেদক ॥

চাঁদপুরে শব্দদূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারিত্বমূলক সচেতনামূলক প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের যৌথ আয়োজনে চাঁদপুর সরকারি কলেজের সহযোগিতায় গতকাল সোমবার বেলা ১১টায় কলেজের সেমিনার কক্ষে প্রশিক্ষণ কর্মসূচি ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক কামরুল হাসান।

এসময় তিনি বলেন, আজ দেশময় সামাজিক অবক্ষয় শুরু হয়েছে। আমাদের সমাজ ব্যবস্থা পিতৃতান্ত্রিক। তাই সমাজে ছেলেদের দোষ ত্রুটি তোমন ভাবে দেখা হয় না। ছেলেরা দেশের বাইরে কাজ করতে গিয়ে কি করে তা সেভাবে না দেখে তার বউ দেশে কার সাথে কথা বলে সেদিকে বেশী নজর দেয়। সরকারের ভিশন ২০৪১ বাস্তবায়ন করতে হলে বর্তমান প্রজন্মকে সুন্দরভাবে গড়ে উঠতে হবে।

শিক্ষার্থীদের তিনি বলেন, তোমাদের দিকে জাতি তাকিয়ে আছে। এইচএসসি ভালোভাবে উত্তোরণ করতে না পারলে সামনে বিরাট অনিশ্চিত ভবিষ্যৎ কাটাতে হবে। তোমরা যদি এখন থেকে ভবিষ্যতে কি হবে তা’ নির্ধারণ না কর, তাহলে এগিয়ে যেতে পারবে না। শুধু সার্টিফিকেট অর্জন করলেই হবে না। সঠিক ভাবে অধ্যয়ন করতে হবে।

চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এএসএম মোসা, সিভিল সার্জন ডা. মোঃ শাহাদাত হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াছির আরাফাত, চাঁদপুর সরকারি কলেজের উপাধ্যক্ষ খলিলুর রহমান।
প্রবন্ধ উপস্থাপনপূর্বক বক্তব্য রাখেন, চাঁদপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ মিজানুর রহমান।

পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ হান্নান ও ইন্সপেক্টর শর্মিতা আহমেদ লিয়ার যৌথ পরিচালনা করেন।

Loading

শেয়ার করুন: