চাঁদপুরে স্থানীয় সরকার দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক ॥

১৭ সেপ্টেম্বর চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় সরকার দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে জেলা প্রশাসক কামরুল হাসানের নেতৃত্বে তাঁর কার্যালয় প্রাঙ্গণে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়েছে।পরে তাঁর সভাকক্ষে এসময় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, জনসচেতনতা তৈরি এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর সঙ্গে জনগণের সম্পৃক্ততা বাড়ানোর লক্ষ্যে মূলত: দিবসটি পালন করা। বঙ্গবন্ধুর দিকনির্দেশনায় সদ্য স্বাধীন বাংলাদেশের সংবিধানের আলোকে নাগরিক সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে প্রতিষ্ঠিত হয় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ। আমাদের সবচেয়ে বড় সম্পদ দেশের জনগণ। সরকারের উন্নয়ন কার্যক্রমে জনগণকে আরো সম্পৃক্ত করতে হবে। তাদের দাবি,সমস্যার কথা শুনতে হবে। ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্থানীয় সরকারকে স্মার্ট ও সেবামুখী করতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় জাতির পিতার স্বপ্নের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও উন্নত-সমৃদ্ধ সোনার বাংলাদেশ বিনির্মাণ করতে আমরা সক্ষম হব।

এসময় আরও উপস্থিত ছিলেন জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মোঃ মনোয়ার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, সদর উপজেলা নির্বাহী অফিসার সাখাওয়াত জামিল সৈকত, এলজিইডি চাঁদপুরের নির্বাহী প্রকৌশলী মোঃ আহসান কবিরসহ জেলা প্রশাসনের কর্মকর্তা -কর্মচারীবৃন্দ ।

Loading

শেয়ার করুন: