চাঁদপুর কণ্ঠের তিন দশকপূর্তি উদযাপন

নিজস্ব প্রতিবেদক ॥

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হলো চাঁদপুর জেলার প্রথম ও সর্বাধিক প্রচারিত দৈনিক পত্রিকা চাঁদপুর কণ্ঠের তিন দশকপূর্তি উৎসব অনুষ্ঠান-২০২৪। ‘কলমে কলামে বিনির্মাণ করি শাশ্বত সুন্দর’ শ্লোগানে ৭ জুন শুক্রবার বিকেল তিনটায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জনপ্রিয় এই পত্রিকাটির তিন দশকপূর্তিতে শুভানুধ্যায়ী সম্মিলন অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানসূচির মধ্যে ছিল স্বাগত বক্তব্য, কেক উদযাপন, শুভেচ্ছা বক্তব্য, ‘বিরামহীন তিরিশ’ গ্রন্থের মোড়ক উন্মোচন, বিশেষ অতিথি, শুভাকাঙ্ক্ষীবৃন্দের বক্তব্য ও মূল্যায়ন জ্ঞাপন, লেখক-সম্মাননাসহ অন্যান্য স্বীকৃতি। এর আগে প্রেসক্লাব ভবনস্থ এলিট চাইনিজ রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয় দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রতিনিধি সম্মেলন।

চাঁদপুর কণ্ঠের প্রতিষ্ঠাতা, সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব অ্যাডঃ মোঃ ইকবাল-বিন-বাশারের সভাপ্রধানে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ নাছিম আখতার।

তিনি বলেন, আমি যতটুকু জেনেছি চাঁদপুর কণ্ঠের পাঠক সংখ্যা এখন জেলার শীর্ষ পর্যায়ে রয়েছে। পাঠকপ্রিয়তার মূল কারণ পত্রিকার নিরপেক্ষতা ও বস্তুনিষ্ঠ নীতি। জনজীবনের সমস্যা যদি পত্রিকার পাতায় প্রতিফলিত হয়, তাহলে সে পত্রিকা পাঠকপ্রিয়তা তথা জনপ্রিয়তা পাবেই। চাঁদপুর কণ্ঠ তা করতে পেরেছে। এমনকি এই পত্রিকাটি চাঁদপুরের সাংবাদিক তৈরিরও কারখানা।

তিনি বলেন, আপনারা যারা সাংবাদিকতায় এসেছেন তারা নিশ্চয়ই দেশটাকে ভালোবাসেন। দেশটাকে ভালোবাসেন বলেই সাংবাদিকতায় এসে সমাজের, রাষ্ট্রের নানা অসংগতি, অনিয়ম তুলে ধরছেন। নানা অসংগতি, অনিয়ম প্রতিকারে আপনারা ভূমিকা রাখছেন। তিনি বলেন, আমি আমার মাকে যেমন জানি চাঁদপুরকেও তেমন জানি। চাঁদপুরের জন্য কিছু করতে পারলে আমি মনে করি সেটা আমি আমার মা’র জন্য করছি। আপনাদের মতো পজিটিভ মানসিকতার মানুষগুলো সাথে থাকলে আমি চাঁদপুরের এই বিশ্ববিদ্যালয়টিকে একটা শক্ত ভিতের উপর দাঁড় করিয়ে যেতে পারবো, অনন্য উচ্চতায় নিয়ে যেতে পারবো ইনশাল্লাহ। চাঁদপুর কণ্ঠের তিন দশকপূর্তি উপলক্ষে পত্রিকার প্রকাশক, সম্পাদক ও সাংবাদিক সহকর্মীদের জানাই শুভেচ্ছা ও অভিনন্দন। চাঁদপুর কণ্ঠের অগ্রযাত্রা যুগ যুগ ধরে অব্যাহত থাকুক।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা পুলিশ সুপারের পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার (রিভার) শ্রীমা চাকমা। তিনি বলেন, চাঁদপুর কণ্ঠের সাথে যারা জড়িত ছিলেন, এখনো আছেন তাদের চমৎকার স্মৃতিচারণ আমাকে মুগ্ধ করেছে। এই পত্রিকাটির সাথে অনেকের আবেগ জড়িত। ৩০ বছর একটি পত্রিকাকে টিকিয়ে রাখা সেটা অসম্ভব একটা বিষয়। নিরপেক্ষতা, গ্রহণযোগ্যতা ও পাঠকপ্রিয়তা না থাকলে এমনটি সম্ভব নয়। চাঁদপুর কণ্ঠ স্বমহিমায় এগিয়ে যাবে এটাই প্রত্যাশা।

অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন্নাহার চৌধুরী ও দৈনিক চাঁদপুর কণ্ঠের উপদেষ্টা সম্পাদক অধ্যক্ষ প্রফেসর বিলকিস আজিজ। স্বাগত বক্তব্য রাখেন দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত। শুভাকাঙ্ক্ষী ও শুভানুধ্যায়ীদের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুরের প্রবীণ ও বিশিষ্ট রাজনীতিক ও শিক্ষানুরাগী আলহাজ্ব সফিউদ্দিন আহমেদ, প্রবীণ গবেষক ও লেখক হাসান আলী, মেঘনা বার্তার সম্পাদক গিয়াসউদ্দিন মিলন, চাঁদপুর প্রবাহের ভারপ্রাপ্ত সম্পাদক রহিম বাদশা, দৈনিক চাঁদপুর খবরের সম্পাদক ও প্রকাশ সোহেল রুশদী, দৈনিক শপথের সম্পাদক ও লেখক ফোরামের সভাপতি কাদের পলাশ, দৈনিক যুগান্তরের চাঁদপুর জেলা প্রতিনিধি মির্জা জাকির, মতলব কচিকাঁচার মেলার প্রতিষ্ঠাতা মাকসুদুল হক বাবলু, বাবুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোশারেফ হোসেন, বিশিষ্ট সাংবাদিক ও সংগঠক ফরিদ আহমেদ রিপন প্রমুখ।

শুভেচ্ছা বক্তব্য রাখেন চাঁদপুর কণ্ঠের বার্তা সম্পাদক এএইচএম আহসান উল্লাহ ও ম্যানেজার সেলিম রেজা। দৈনিক চাঁদপুর কণ্ঠের ব্যুরো ইনচার্জদের মধ্যে বক্তব্য রাখেন হাইমচর ব্যুরো ইনচার্জ মাজহারুল ইসলাম শফিক ও হাজীগঞ্জ উপজেলা বুরো ইনচার্জ কামরুজ্জামান টুটুল। পুরো অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন রাসেল হাসান। পত্রিকার সংশ্লিষ্টসহ চাঁদপুরের প্রয়াত ও সাংবাদিকদের রুহের মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয় এবং তাঁদের স্মরণে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন চাঁদপুর কালেক্টরেট জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মোশারফ হোসেন।

এদিন অপরাহ্নে পত্রিকার কৃষিকণ্ঠ বিভাগের সম্পাদক আব্দুর রহমান গাজীর কোরআন তেলাওয়াত ও ফরিদগঞ্জ উপজেলা ব্যুরো ইনচার্জ প্রবীর চক্রবর্তীর গীতা পাঠের মধ্য দিয়ে শুরু হয় চাঁদপুর কণ্ঠের এই আয়োজন। অনুষ্ঠানে দৈনিক চাঁদপুর কণ্ঠের এই অগ্রযাত্রায় বিভিন্ন সংগঠন ও ব্যক্তির পক্ষ থেকে প্রধান সম্পাদক কাজী শাহাদাতকে ফুলেল শুভেচ্ছাসহ ক্রেস্ট প্রদান করা হয়।অনুষ্ঠানে চাঁদপুর কণ্ঠ পরিবারের সদস্যরা ছাড়াও বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধি, চাঁদপুর কণ্ঠের সুহৃদ শুভাকাঙ্ক্ষীসহ বিভিন্ন শ্রেণী পেশার ব্যক্তিবর্গ ও অন্যরা উপস্থিত ছিলেন।

 

 

Loading

শেয়ার করুন: