চাঁদপুর সদর হাসপাতালে রোগীদের খাবারে অনিয়ম, জরিমানা

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের ক্যান্টিনে সরকারি নিয়ম অনুযায়ী সরবরাহকৃত খাবার পরিমাণে কম দেওয়ায় ক্যান্টিনের মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করেছে চাঁদপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে এ অভিযান পরিচালনা করা হয়।

বিষয়টি নিশ্চিত করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন বলেন, এ হাসপাতালে ব্যক্তিমালিকানাধীন সঞ্জীব পোদ্দারের ক্যান্টিন রয়েছে। ক্যান্টিন থেকে রোগীদের তিনবেলা খাবার সরবরাহ করা হয়ে থাকে। সরকারি নিয়ম অনুযায়ী তিনবেলা যে পরিমাণ খাবার সরবরাহ করার কথা তারচেয়ে অনেক কম খাবার দেওয়া হচ্ছে। সকালে পাউরুটি দেওয়ার কথা ২০০ গ্রাম (২৮ টাকা) কিন্তু দেওয়া হচ্ছে ২০ টাকার পাউরুটি। রুই মাছ দেওয়ার কথা ২৩০ গ্রাম করে, কিন্তু তারা দিচ্ছে মাত্র ৮০ থেকে ৯০ গ্রাম।

তালিকা অনুযায়ী দেখা যায়, যেখানে যা দেওয়ার কথা পরিমাণে তারচেয়ে অনেক কম দেওয়া হচ্ছে। ওজন পরিমাপক মেশিনও নষ্ট। এ ছাড়া রান্নায় অনিয়ম ও অস্বাস্থ্যকর পরিবেশ, যা রীতিমতো আইন বিরুদ্ধ এবং রোগী ও ভোক্তাদের সঙ্গে স্পষ্টত প্রতারণা। এসব অনিয়মের কারণে সঞ্জীব পোদ্দারের ক্যান্টিনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Loading

শেয়ার করুন: