ছেংগারচর পৌরসভা নির্বাচন আজ

 

মতলব উত্তর ব্যুরো

আজ সোমবার চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার নির্বাচন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। মোট ৯টি ওয়ার্ডের ১৬টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ৩৩ হাজার ৩৩৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচনে মেয়র পদে চারজন, সাধারণ ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৫১ জন ও সংরক্ষিত তিনটি ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৩ জন মহিলা প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র প্রার্থীরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরিফ উল্যাহ সরকার (নৌকা), জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মো. সেলিম হোসেন (লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী নুরুল হক সরকার (নারিকেল গাছ) ও আবদুল ওয়াদুদ মাষ্টার (মোবাইল ফোন)।

রিটার্র্ণিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন জানায়, নির্বাচনী উপকরণ কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানো হয়েছে। নির্বাচন উপলক্ষে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মাঠে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা অবস্থান নিয়েছেন।

ভোট অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে কমিশন থেকে সব ধরনের প্রস্তুতি রাখা হয়েছে বলেও জানায় তিনি।
ভোটারদের জরিপে জানা গেছে, নৌকার সাথে নারিকেল গাছ প্রতীকের মূল প্রতিদ্বন্দ্বিতা হতে পারে। নির্বাচনে জয়লাভের ব্যাপারে নৌকা ও নারিকেল গাছ প্রতীকের প্রার্থী দু’জনই বলেছেন, নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ হলে তারা জয়লাভ করবেন।

এদিকে ভোটগ্রহণের প্রয়োজনীয় প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। রোববার বিকেল থেকে প্রতিটি কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং কর্মকর্তা ও অন্যান্য কর্মকর্তা ইভিএমসহ ভোটগ্রহণের সকল সরঞ্জাম নিয়ে নিজ নিজ কেন্দ্রে পৌঁছেছেন।

জেলার পুলিশ সুপার মিলন মাহমুদ পিপিএম (বার) অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে পুলিশ তার দায়িত্ব পালন করবে বলে জানিয়েছেন। তিনি রোববার বিকেলে সকালে ছেংগারচর সরকারি কলেজ চত্বরে এক ব্রিফিংয়ে এ কথা বলেন।

Loading

শেয়ার করুন: