ছেলেকে কিডনি দিবেন মা, স্থাপন করতে প্রয়োজন সাত লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক:

শাহরাস্তিতে অসুস্থ ছেলেকে বাঁচাতে এক পরিবারের আকুতি ফারাবি’র চিকিৎসা সহায়তা ফান্ডে উপজেলা নির্বাহী কর্মকর্তার অংশগ্রহণ ফারহান ইসলাম ফারাবি। বয়স ২৮ মাস।

পিতা- ইয়াসিন হোসেন, মাতা-ফারিয়া আক্তার, সাং দেবকরা (গাইন বাড়ি), উপজেলার মেহার দক্ষিন ইউনিয়ন।
অত্যন্ত অসহায় ও গরীব ঘরে জন্ম নেয় এই শিশুটি। সে লিভার স্টেরোজ রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর প্রহর গুনছে। দেশের বড় বড় হসপিটাল গুলোতে তাকে চিকিৎসা প্রদান করা হয়েছে।

বাংলাদেশে ফারাবির এই রোগের চিকিৎসা নেই। তাই তাকে ভারতের মাদ্রাজে উন্নত চিকিৎসার জন্য নিয়ে যাওয়ার পরামর্শ দেন ডাক্তারগন।

চিকিৎসা সহায়তা ফান্ডে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ন রশিদ অংশ নিয়েছেন। সম্প্রতি তিনি ওই শিশুর মায়ের হাতে তাঁর অংশগ্রহণের অর্থ তুলে দেন। এ সময় উপজেলা চেয়ারম্যান নাসরিন জাহান চৌধুরী শেফালী, সমাজসেবা কর্মকর্তা মোঃ আবু ইসহাক, প্রেসক্লাব সভাপতি মোঃ মঈনুল ইসলাম কাজল উপস্থিত ছিলেন। দিনমজুর পিতার ঘরে জন্ম নেয়া এই শিশুটি লিভারের জটিল রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর প্রহর গুনছে। দেশের বড় বড় হসপিটালগুলোতে তাকে চিকিৎসা প্রদান করা হয়েছে। বাংলাদেশে ফারাবির এই রোগের চিকিৎসা নেই। তাই তাকে ভারতের মাদ্রাজে উন্নত চিকিৎসার জন্য নিয়ে যাওয়ার পরামর্শ দেন ডাক্তারগন। তাকে বাঁচাতে ৭/৮ লক্ষ টাকার প্রয়োজন।

শিশু ফারাবিকে বাঁচাতে তার পরিবার সকলের  দ্বারস্থ হয়েছেন। ফুটফুটে এই শিশুটিকে বাঁচাতে দেশে-বিদেশে থাকা সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তারা। সবাই কিছু কিছু আর্থিক সহযোগিতা করলে এই শিশুটিকে বাঁচানো সম্ভব। তাই সবাই আপনাদের সাধ্যমত সহযোগিতার হাত বাড়িয়ে দিন।

সহায়তা পাঠানোর ঠিকানা:ফারিয়া আক্তার (অসুস্থ শিশুর মা),পার্সোনাল বিকাশঃ ০১৭৬৮ ১৯৪৫৯১

Loading

শেয়ার করুন: