জেলায় শীর্ষে হাসান আলী, আল আমিন,এবং মাতৃপীঠ সরকারি উচ্চ বিদ্যালয়

 

নিজস্ব প্রতিনিধি ॥

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা (এসএসসি)’র ফল প্রকাশ হয়েছে। এতে কুমিল্লা শিক্ষাবোর্ডের অধীনে চাঁদপুর জেলা সদরে ফলাফলের শীর্ষ রয়েছে হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়। দ্বিতীয় অবস্থানে রয়েছে আল-আমিন একাডেমি স্কুল এন্ড কলেজ এবং তৃতীয় অবস্থানে রয়েছে মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। রবিবার (১২ মে) দুপুরে এসব বিদ্যালয় থেকে প্রাপ্ত ফলাফল থেকে এসব তথ্য জানাগেছে।

হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগে পরীক্ষায় অংশগ্রহন করেছে ২০৯জন শিক্ষার্থী। উত্তীর্ণ হয়েছে ২০৮জন। পাশের হার ৯৯.৫২%। জিপিএ ফাইভ পেয়েছে ১৭৮জন।

আল-আমিন একাডেমি স্কুল এন্ড কলেজ থেকে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগে পরীক্ষায় অংশগ্রহন করেছে ৮০৮জন শিক্ষার্থী। উত্তীর্ণ হয়েছে ৭৮৬জন। পাশের হার ৯৭.১৫%। জিপিএ ফাইভ পেয়েছে ২১৬জন।

মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগে পরীক্ষায় অংশগ্রহন করে ২৩২জন। উত্তীর্ণ হয়েছে ২২৩জন। পাশের হার ৯৬.৫৪%। জিপিএ ফাইভ পেয়েছে ৯৮জন।

আক্কাস আলী রেলওয়ে উচ্চ বিদ্যালয় মোট ৬৪ জনপরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৪৮ জন। পাশের হার ৭৫.০০%। এ প্রতিষ্ঠানে একজনও জিপিএ ফাইভ পায় নাই।

হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. দেলোয়ার হোসেন বলেন, বরবারই আমাদের বিদ্যালয় ভাল ফলাফল করে। শিক্ষক, অভিভাবকসহ সকলের আন্তরিক প্রচেষ্টায় আমাদের এই অর্জন।

আল-আমিন একাডেমি স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ মো. সাইফুল ইসলাম বলেন, জেলা সদরের ঐতিহ্যবাহি শিক্ষা প্রতিষ্ঠান এটি। আমাদের প্রচেষ্টা থাকে সব সময় ভাল ফলাফল করার জন্য। আমাদের এই অর্জনে পরিচালনা পর্ষদ, শিক্ষকসহ সকলের অক্লান্ত পরিশ্রম রয়েছে। সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুস সালাম বলেন, করোনাকালীন প্রভাব এখনো কাটিয়ে উঠতে পারেনি প্রতিষ্ঠানটি। তারপরেও ভাল ফলাফল করেছে। এই শিক্ষার্থীরাই আগামী স্মার্ট বাংলাদেশ গড়ায় অগ্রণী ভূমিকা পালন করবে।

Loading

শেয়ার করুন: