জেলা  উন্নয়ন সমন্বয় কমিটির সভা

 

নিজস্ব প্রতিবেদক :

চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন মিলনায়তনে  মাসিক  উন্নয়ন সমন্বয় কমিটির সভা  অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রতিনিধিদের অনুপস্থিতি, প্রকল্প বাস্তবায়নে ধীরগতিতে অসন্তোষ প্রকাশসহ জেলার উন্নয়ন কার্যক্রম নিয়ে আলোচনা হয়েছে।

সভায় জেলায় চলমান উন্নয়ন কার্যক্রম সুচারুভাবে সম্পন্ন করতে সকল দফতরের আন্ত:সমন্বয় নির্ধারণে নানাবিধ আলোচনা ও সিধান্ত গৃহীত হয়।

চাঁদপুর শিশু পরিবারে জেলা পরিষদের অর্থায়নে চাঁদপুর শিশু পরিবারে শিশু পার্ক নির্মাণ কাজ শুরু করার জন্য বিগত কয়েক মাস পূর্বে সিন্ধান্ত হয়েছিল। কিন্তু এখনো কাজ শুরুই করা যায়নি। এব্যাপারে সভার সভাপতি চাঁদপুর  জেলা প্রশাসক কামরুল হাসান ,  সমাজ সেবার অধিদপ্তরের উপপরিচালক রজৎ শুভ্র’র প্রতি অসন্তোষ জানান এবং আগামী সভার পূর্বে কাজ সম্পূর্ণ করার জন্য বলেন।

উন্নয়ন সমন্বয় কমিটির সদস্য হওয়া সত্ত্বেও চাঁদপুর জেলার সাতটি পৌরসভার কোন মেয়র সভায় উপস্থিত থাকেনি।

অনুপস্থিত জন্য সভায় অসন্তোষ প্রকাশ করা হয় এবং ভবিষ্যতে সভায় উপস্থিত থেকে স্বস্ব প্রতিষ্ঠানের উন্নয়ন কর্মকান্ড সরকারকে সহযোগিতা করার জন্য অনুরোধ করা হয়।

সভায় চাঁদপুর উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকশৌলি জানান, বিদ্যুৎ খুটি থেকে ডিস এবং ওয়াইফাই লাইন না সরানোর কারণে বিদ্যুতের খুটি সরানো ও উন্নয়ন কাজে বাধাগ্রস্ত হচ্ছে।

এ বিষয়ে সভার সভাপতি ও জেলা প্রশাসক বিদ্যুৎ বিভাগকে এসব তার কেটে ফেলার জন্য বলেন। চাঁদপুর উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকশৌলি আরো জানান ,খুব সহসাই চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে বিদ্যুতের ডাবল লাইন স্থাপনের কাজ শেষ হবে। এতে হাসপাতালে রোগীর চব্বিশ ঘন্টা বিদ্যুৎ সুবিধা পাবেন।

সভায় চাঁদপুর জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা হাইমচরে বর্তমানে আট লাখ গবাদিপশু আছে বলে জানান। জেলা প্রশাসক এই তথ্যে বিষ্ময় প্রকাশ করেন এবং এই তথ্য সঠিক নয় বলে জানান।

সভায় হাইমচর উপজেলা চেয়ারম্যান নুর হোসেন পাটাওয়ারী জানান, শরিয়তপুর জেলার ঘোষের হাটের ভুমিদস্যু জোরদার খোকা বেপারি গং হাইমচর উপজেলার বাহের চরের শতশত একর জমির ফসল কেটে নিয়ে যায়।

এব্যাপারে তিনি পুলিশ ফাঁড়ি স্থাপনসহ প্রয়োজনীয় ব্যবস্থা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের দৃষ্টি আকর্ষণ করেন।

 জেলা  জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদের সঞ্চালনায় সভায় আরো অংশগ্রহণ করেন চাঁদপুর জেলার সিভিল সার্জন  ডাঃ মোহাম্মদ সাহাদাৎ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার) সুদীপ্ত রায়, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: মনোয়ার হোসেন, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শাহাদাত হোসেন শান্তসহ জেলার বিভিন্ন দফতর প্রধান/প্রতিনিধি, সকল উপজেলা নির্বাহী অফিসার, বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিবর্গ উপস্থিত ছিলেন।

সভায় জেলায় চলমান উন্নয়ন কার্যক্রম সুচারুভাবে সম্পন্ন করতে সকল দফতরের আন্ত:সমন্বয় নির্ধারণে নানাবিধ আলোচনা ও সিধান্ত গৃহীত হয়।

Loading

শেয়ার করুন: