ডেঙ্গু পরীক্ষায় অতিরিক্ত ফি আদায়, তিন প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক:

 

চাঁদপুরের হাজীগঞ্জে ডেঙ্গু পরীক্ষায় সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত ফি আদায় করার দায়ে তিন প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর। এ সময় আরও দুই প্রতিষ্ঠানকে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে ১৬ হাজার টাকা জরিমানা করা হয়। 

মঙ্গলবার (২৫ জুলাই) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুরের সহকারী পরিচালক নূর হোসেন রুবেলের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

নূর হোসেন রুবেল  জানান, চাঁদপুর জেলার হাজীগঞ্জ পৌরসভার বিভিন্ন স্থানে ডায়াগনস্টিক সেন্টার ও ফার্মেসিতে অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় পাঁচটি প্রতিষ্ঠানকে ৪৬ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও জানান, ডেঙ্গু পরীক্ষায় সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত ফি আদায় করার দায়ে হাজীগঞ্জ বাজারে অবস্থিত আরিয়ানা মেডিকেল সেন্টার, শাহজাহান মেমোরিয়াল হসপিটাল ও পৌরসভার আলিগঞ্জ এলাকার মা ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারের মালিককে ১০ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। ডেঙ্গু এনএস ওয়ান, আইজিজি ও আইজিএম পরীক্ষার সরকারি ফি ৩০০ টাকা। কিন্তু তারা রোগীদের কাছ থেকে ৫০০ থেকে ৬০০ টাকা করে নিয়েছে। সিবিসি পরীক্ষার সরকারি ফি ৪০০ টাকা কিন্তু তারা রোগীদের কাছ থেকে ৬০০ টাকা করে আদায় করেন। অতিরিক্ত ফি আদায় করার কারণে জরিমানা করা হয়।

এছাড়াও আলীগঞ্জ এলাকায়  মেয়াদোত্তীর্ণ ঔষধ পাওয়ায় মা মেডিসিনকে ১ হাজার টাকা ও রনজিত ফার্মেসিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এমন অভিযান পরিচালনা অব্যাহত থাকার কথা জানান তিনি।

Loading

শেয়ার করুন: