তরুণদের অনলাইন প্রোপাগান্ডা প্রতিরোধ করতে হবে :সেলিম মাহমুদ

নিজস্ব প্রতিবেদক ॥

আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ বলেছেন, ছাত্র ও তরুণ সমাজকে সামাজিক যোগাযোগমাধ্যমে বিএনপি জামায়াতের রাষ্ট্রবিরোধী প্রোপাগান্ডা প্রতিরোধ করতে হবে। তরুণদের রাষ্ট্রবিরোধী অপপ্রচার প্রতিরোধে ডিজিটাল মাধ্যমে প্রয়োজনীয় উদ্ভাবনী কৌশল অবলম্বন করতে হবে। এ ক্ষেত্রে ছাত্রলীগ তরুণদের নেতৃত্ব দেবে।

তিনি বলেন, ‘ছাত্রলীগ জাতির প্রতিটি ক্রান্তিকালে এগিয়ে এসেছে। বাংলাদেশকে এগিয়ে নেওয়ার জন্য শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ নির্মাণ করেছেন। আর বিএনপি জামায়াত শেখ হাসিনার দেওয়া ডিজিটাল সুবিধা ব্যবহার করে শেখ হাসিনা তথা রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে।’

শনিবার চাঁদপুরের কচুয়ার পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজে ছাত্রলীগ কচুয়া উপজেলা শাখার বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ এসব কথা বলেন।
বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্য প্রতিরোধে এবং গণতান্ত্রিক শাসন ব্যবস্থা সুরক্ষার লক্ষ্যে কচুয়ার ছাত্র ও তরুণ সমাজকে ঐক্যবদ্ধ করতে কচুয়া উপজেলা ছাত্রলীগ এ বিশেষ বর্ধিত সভার আয়োজন করে।
সেলিম মাহমুদ বলেন, বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব বাঙ্গালির মুক্তি ও স্বাধীনতার সংগ্রাম সফল করার লক্ষ্যে যে কয়েকটি ইন্সট্রুমেন্ট ব্যবহার করেছিলেন, ছাত্রলীগ ছিল তার অন্যতম। আজ বাংলাদেশের অগ্রযাত্রা ও গণতান্ত্রিক শাসনব্যবস্থা সুরক্ষার লক্ষ্যে ছাত্রলীগসহ গোটা তরুণ সমাজকে জাগ্রত থাকতে হবে।

ছাত্রলীগ কচুয়া উপজেলা শাখার আহ্বায়ক সালাউদ্দিন সরকারের সভাপতিত্বে বিশেষ বর্ধিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন উপজেলা কমিটির যুগ্ম আহ্বায়ক বৃন্দ, চাঁদপুর পলিটেকনিক ইনস্টিটিউট, কচুয়া পৌরসভা ও বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়কবৃন্দ, বিভিন্ন ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কচুয়া উপজেলা শাখা আওয়ামী লীগের সভাপতি ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আইয়ুব আলী পাটোয়ারী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান হাতেম, কচুয়া পৌর যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুব আলম, বিভিন্ন ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান, পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজের অধ্যক্ষ নজরুল ইসলাম, সেন্ট্রাল উইমেন্স কলেজের প্রিন্সিপাল শফিকুল ইসলাম, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকরাসহ আরও অনেকে।

Loading

শেয়ার করুন: