দুর্বল প্রজন্ম তৈরী করতে না চাইলে মাদক প্রতিরোধ করা দরকার: জেলা প্রশাসক

 

নিজস্ব প্রতিনধি ॥

চাঁদপুরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উদযাপন উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়েছে। রবিবার (৩০ জুলাই) বেলা ১১টায় চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক কামরুল হাসান।

তিনি বক্তব্যে বলেন, মাদকের ভয়াবহতা সম্পর্কে অনেকের বক্তব্য শুনেছি, সেই বক্তব্যের সাথে আমি একমত। মাদকের মাধ্যমে পাচার অর্থ হিসেবে আমাদের দেশ এশিয়া মহাদেশে পঞ্চম। আমরা আমাদের সাঙ্ক কস্টের কথা মনে রাখি না। বিশাল পরিমাণ অর্থ মাদকের কারণে পাচার হয়ে যাচ্ছে। আমাদের রিজার্ভ কমে আসার কারণের মধ্যে এটিও একটি। সমাজের জন্যে সবার দায়িত্ব রয়েছে। স্মার্ট বাংলাদেশ হতে হলে সবার স্মার্ট হতে হবে। অনেকগুলো গুনের সমন্বয় হচ্ছে স্মার্ট। আমরা স্মার্ট হলে গর্ভনেন্স ও দেশ স্মার্ট হবে। আমাদের সবার সচেতন হওয়ার দরকার। দুর্বল প্রজন্ম তৈরী করতে না চাইলে মাদক প্রতিরোধ করা দরকার। অভিভাবক হিসেবে সন্তানের প্রতি দায়িত্ব বেশি পালন করতে হবে। সন্তানদের সময় দিতে হবে। জীবনের শ্রেষ্ঠ হচ্ছে নিজ সন্তান। সন্তান যেনো সামাজিক অপরাধে জড়িয়ে না পরে সেদিকে লক্ষ্য রাখতে হবে। আমরা চাই আমাদের দেশ একটি কল্যাণ রাষ্ট্র হোক এবং সকলের মৌলিক চাহিদা পূরন হোক।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) এ এস এম মোসা’র সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম, সিভিল সার্জন ডা. মোহাম্মদ সাহাদাৎ হোসেন, জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, এনএসআই এর উপ-পরিচালক শাহ আরমান আহমেদ, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী ও প্রেসক্লাব সভাপতি এএইচএম আহসান উল্লাহ প্রমূখ।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিগার সুলতানার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারি পরিচালক এ কে এম দিদারুল আলম।

দিবসটি উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক কামরুল হাসানসহ অন্যান্য অতিথিবৃন্দ। এর আগে জেলা প্রশাসক কার্যালয় সামনে থেকে দিবস উপলক্ষ্যে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়।

Loading

শেয়ার করুন: