দ্বাদশগ্রাম ইউনিয়নে নৌকার প্রার্থী খোরশেদ

নিজস্ব প্রতিবেদক ॥

আগামী ১৬মার্চ হাজীগঞ্জের দ্বাদশগ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে খোরশেদ আলমকে নৌকা প্রতীক প্রদান করা হয়েছে।বুধবার (১৫ ফেব্রুয়ারি) আওয়ামীলীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী,রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৯ ফেব্রুয়ারি, যাছাই-বাছাই ২০ ফেব্রুয়ারি,আপিল দায়েরের শেষ তারিখ ২৩ ফেব্রুয়ারি, আপিল নিষ্পত্তি ২৬ ফেব্রুুয়ারি,প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৭ ফেব্রুয়ারি, প্রতীক বরাদ্দ ২৮ ফেব্রুয়ারি এবং ১৬ মার্চ সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এর আগে ২০১৮ সালের ১৫ মে দ্বাদশগ্রাম ইউনিয়ন পরিষদে প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে ৩৮৩০ ভোট পেয়ে ইউনিয়নের প্রথম চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন, আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতিকের প্রার্থী খোরশেদ আলম বকাউল । তার সাথে প্রতিদ্বন্দ্বীতা করেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মনোনিত ধানের শীষ প্রতীকের প্রার্থী আনোয়ারুল ইসলাম বাবুল। তিনি পেয়েছিলেন ১৭৩৬ ভোট।

যদিও অনিয়মের অভিযোগ এনে নির্বাচনে নিজ প্রার্থীতা প্রত্যাহার করে নেন বিএনপির প্রার্থী আনোয়ারুল ইসলাম বাবুল। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসাবে বীরমুক্তিযোদ্ধা আব্দুর রব মিয়া (খোকন) বিএসসি আনারস প্রতীকে পেয়েছিলেন ১৫৫৫ ভোট ও ফারুক তালুকদার ঘোড়া প্রতীকে পেয়েছিলেন ৩৮১ ভোট।

Loading

শেয়ার করুন: