ধর্ষণের দায়ে ইমামের যাবজ্জীবন

 

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুরে কিশোরীকে ধর্ষণের দায়ে রোবহান উদ্দিন (৩৫) নামে এক মসজিদের ইমামকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বৃহস্পতিবার (১০ আগস্ট) দুপুরে চাঁদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জান্নাতুল ফেরদাউস চৌধুরী এই রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্ত বোরহান উদ্দীন চাঁদপুরের কচুয়া উপজেলার আকানিয়া গ্রামের ফকির বাড়ির  মৃত তাজুল ইসলামের ছেলে। তিনি ওই এলাকার স্থানীয় শাহী মসজিদে ইমামতি করতেন।

মামলা সূত্রে জানা গেছে, কোরআন শেখার জন্য প্রতিদিন সকালে ভুক্তভোগী কিশোরী বোরহানের কাছে কোরআন পড়তে যেতেন। ঘটনার দিন অর্থাৎ ২০২০ সালের ১৫ মার্চ রাত আনুমানিক ৯টার দিকে বোরহান কিশোরীকে ফোন করে জানায় মসজিদ কমিটি মসজিদ সংস্কারের জন্য স্থাপনা ভাঙবে। তাই সে যেন তার কোরআন মসজিদ থেকে নিয়ে যায়। ফোন পেয়ে ওই কিশোরী মসজিদে গেলে এ সময় তাকে ধর্ষণ করেন ওই ইমাম। এরপর সে বাড়িতে গিয়ে পরিবারের কাছে ঘটনার বিবরণ জানায়। তাৎক্ষণিক ঘটনাটি কিশোরীর পিতা স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের জানান। তারা কোনো ধরনের সমাধান দিতে না পারায় ভুক্তভোগীর বাবা ২১ মার্চ কচুয়া থানায় বোরহানকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।

মামলা দায়েরের পর পুলিশ বোরহানকে আটক করে আদালতে সোপর্দ করেন। এরপর ওই বছর ৩০ জুলাই আদালতে চার্জশিট দাখিল করেন।

আদালত সূত্রে জানা যায়, মামলাটি গত তিন বছরের অধিক সময় চলা অবস্থায় ৫ জনের সাক্ষ্য গ্রহণ করেন। সাক্ষ্য প্রমাণ ও মামলার নথিপত্র পর্যালোচনা শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় আদালত এই রায় দেন।

Loading

শেয়ার করুন: