নদী উপকূলীয় নির্বাচনী এলাকায় কোস্টগার্ডের মহড়া

নিজস্ব প্রতিনিধি॥
ষষ্ঠ উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে চাঁদপুর সদর উপজেলার মেঘনা নদী উপকূলীয় পশ্চিমে রাজরাশ্বের ও ইব্রাহীমপুর ইউনিয়নে ভোট গ্রহন হবে। এসব এলাকার ভোট কেন্দ্রে সার্বিক নিরাপত্তা বজায় রাখতে মহড়া দিয়েছে কোস্টগার্ড চাঁদপুর।

সোমবার (২০ মে) সকাল থেকে দুই ইউনিয়নের কেন্দ্রগুলোর নিকটবর্তী এলাকায় নদী পথে এবং আলু বাজার ফেরিঘাট এলাকা পর্যন্ত মহড়া দেয় কোস্টগার্ড।

টহলে নদী তীরবর্তী চরাঞ্চলে পর্যাপ্ত জনবল ও উচ্চগতি সম্পন্ন টহল বোট ও জাহাজ নিয়ে সার্বক্ষণিক টহল কার্যক্রম পরিচালনা করবে এই বাহিনী। এছাড়াও কন্টিনজেন্ট কর্তৃক চরাঞ্চলে মটরবাইকযোগে সার্বক্ষণিক টহল কার্যক্রম অব্যাহত থাকবে।

কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের কমান্ডার লেফট্যানেন্ট তাকিউল আহসান বলেন, ২১ মে মঙ্গলবার নির্বাচনকে অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও শৃঙ্খলাবদ্ধ রাখতে বাংলাদেশ কোস্টগার্ড ১৯ মে থেকে মোবাইল স্টাইকিং ফোর্স হিসেবে নিয়োজিত রয়েছে। নির্বাচন কমশিনরে আদেশ অনুযায়ী কোস্টগার্ড চাঁদপুর সদরের নির্বাচনের দায়িত্বে রয়েছে।

তিনি আরও বলেন, এই অঞ্চলের ভোটকেন্দ্রগুলোতে নিরাপত্তা জোরদার করার লক্ষ্যে বাংলাদেশ কোস্টগার্ড একাধিক প্লাটুন, দ্রুত গতি সম্পন্ন জাহাজ ও বোট টহলরত আছে। কোস্টগার্ডের এসব কার্যক্রম নির্বাচনে দুইদিন আগে থেকে নির্বাচন এর পর পর্যন্ত চলমান থাকবে

Loading

শেয়ার করুন: