নিহত পুলিশ পরিবারের নিয়মিত খোঁজ-খবর রাখতে হবে :পুলিশ সুপার

নিজস্ব প্রতিনিধি ॥

কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে চাঁদপুরে পুলিশ মেমোরিয়াল ডে-২০২৩ আয়োজন করেছে চাঁদপুর জেলা পুলিশ।

বুধবার (০১ মার্চ) দুপুরে চাঁদপুর পুলিশ লাইনস এ দিবসটি উপলক্ষে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের সম্মাননা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সকালে নিরাপত্তা বিধানে মহান দায়িত্ব পালনকালে জীবন উৎসর্গকারী ৩০ জন পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধাঞ্জলী প্রদান করেন পুলিশ সুপারসহ অন্যান্য কর্মকর্তারা।

এতে পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিআইডি পুলিশ সুপার নাজমুল আলম , পিবিআই পুলিশ সুপার মোঃ মোস্তফা রাশেদ, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি এএইচএম আহসান উল্লাহ।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াছির আরাফাত এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অবস্) পলাশ কান্তি।

স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন জীবন উৎসর্গকারী কন্সটেবল আরিফ এর মা হোসনে আরা, মঞ্জুরুল ইসলামের কন্যা সামিয়া মঞ্জু নেহা।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তিলওয়াত করেন এসআই জয়নাল আবেদীন ও গীতা পাঠ করেন তিয়া দাস। এরপর জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। সবশেষে ৩০ পরিবারের সদস্যদের হাতে সম্মননা স্মারক তুলে দেয়া হয়।

পুলিশ মেমোরিয়াল ডেতে মৃত কনস্টেবল মঞ্জুরুল হাসানের মেয়ে সামিয়া মঞ্জু নিহা ও নামিয়া মঞ্জু নোহা- মৃত বাবার স্মরণে স্মৃতিচারণমূলক আবৃত্তি শুনে মাননীয় পুলিশ সুপার মহোদয় আবেগপ্লুত হয়ে পড়েন। বাবার স্মরণে ছোট বাচ্চা মেয়ের হৃদয়বিদারক আবৃত্তিতে উপস্থিত প্রত্যেক পুলিশ সদস্যদের মনে বেদনাদায়ক ও শোকাবহ পরিবেশের সৃষ্টি হয়।

অনুষ্ঠানে পুলিশ সুপার বলেন,দেশের যে কোন ক্রান্তিকালে বাংলাদেশ পুলিশের গর্বিত সদস্যরা আন্তরিকতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করছে। অনেক পুলিশ সদস্য সন্ত্রাস, জঙ্গিবাদ ও আইন-শৃঙ্খলা রক্ষাকালে জীবন দিয়েছেন। বাংলাদেশ পুলিশ একটি পরিবার, আমরা সকলে এক পরিবারের সদস্য।

তিনি থানাসমূহের প্রত্যেক বিট অফিসার ও অফিসার ইনচার্জদেরকে নির্দেশ প্রদান করেন, নিহত পুলিশ সদস্যদের পরিবারবর্গের নিয়মিত খোঁজ-খবর যেন রাখেন।

Loading

শেয়ার করুন: