পিএসসি’র সদস্য হলেন মাকছুদুর রহমান পাটোয়ারী

নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সদস্য হিসেবে নিয়োগ পেয়েছেন অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব, চাঁদপুরের কৃতিসন্তান মাকছুদুর রহমান পাটোয়ারী। বৃহস্পতিবার (১১ মে) জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে।

এতে বলা হয়, বাংলাদেশ সংবিধানের ১৩৮ (১) অনুচ্ছেদে প্রদত্ত রাষ্ট্রপতির ক্ষমতাবলে এবং অন্যান্য প্রতিষ্ঠানের সাথে সম্পর্ক পরিত্যাগের স্বার্থে মাকছুদুর রহমানকে ওই পদে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি দায়িত্ব গ্রহণের পর থেকে আগামী ৫ বছর বা তার বয়স ৬৫ বছরে উত্তীর্ণ হওয়া পর্যন্ত এই দায়িত্ব পালন করবেন।

নতুন দায়িত্ব গ্রহণের ব্যাপার নিয়ে জানতে চাইলে মাকছুদুর রহমান পাটেয়ারী বলেন, আমার কাজ হবে জনকল্যাণকর, জনহিতকর, স্বচ্ছ এবং মেধার বিকাশ ঘটানোতে সহায়তা করা। দেশ এবং সমাজের জন্য যে ব্যাপারটা সবচেয়ে বেশি কল্যাণ বয়ে আনবে আমি সেদিকেই মনোনিবেশ করবো।

তিনি বলেন, জনসেবায় সততা আলাদা কোনও গুণ নয়। সততা থাকতেই হবে। সততা না থাকলে কখনোই জনসেবায় জনকল্যাণমুখী কাজ করা যায় না।

মাকছুদুর রহমান পাটওয়ারী প্রশাসন ক্যাডারের সপ্তম ব্যাচের একজন কর্মকর্তা। তিনি ১৯৮৮ সালে বিসিএস প্রশাসন ক্যাডারে চাকরিতে যোগদান করে পিএসসির কর্মকর্তা হিসেবে সরকারি বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। ২০২০ সালের ৩১ ডিসেম্বর তিনি ভূমি মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের দায়িত্বে থাকাকালীন অবসরোত্তর ছুটি (পিআরএল) গ্রহণ করেন।

মাকছুদুর রহমান আগামী রবিবার পাবলিক সার্ভিস কমিশনে যোগ দিবেন বলে জানা গেছে। এরপর শপথ গ্রহণের মাধ্যমে তাঁর আনুষ্ঠানিক দায়িত্বপালন শুরু হবে।

Loading

শেয়ার করুন: