‘প্রেসিডেন্ট পুলিশ মেডেল ২০২৪’ পেলেন  ফরিদগঞ্জের শামছুন্নাহার 

কেএম নজরুল ইসলাম :
সততা, নিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন এবং জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে গুরুত্বপূর্ণ অবদানের জন্য এবছর প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম-সেবা) পদক পেলেন অতিরিক্ত পুলিশ সুপার শামছুন্নাহার। পুলিশ সপ্তাহে মাননীয়  প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এ পদক প্রদান করবেন।
শামছুন্নাহার ফরিদগঞ্জ উপজেলার বড়ালী গ্রামের কলি মিয়া মিয়াজীর কনিষ্ঠ পুত্র মরহুম মোঃ আবুল হোসেন ও রত্নগর্ভা মা রওশন আরার জ্যেষ্ঠ কন্যা। র
ত্নগর্ভা পরিবারের এ সন্তান শিক্ষাজীবনের প্রতিটি পদক্ষেপেই রেখেছেন মেধার স্বাক্ষর। বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনার পাঠ চুকিয়ে যোগদান করেন ‘দুর্নীতি দমন কমিশনে’ সহকারী পরিচালক হিসেবে। সবসময় চ্যালেঞ্জ নিতে প্রস্তুত এই মেধাবী মুখ  পরবর্তীতে ৩৩তম বিসিএসে বাংলাদেশ পুলিশে যোগদান করে কৃতিত্বের স্বাক্ষর রাখছেন প্রতিনিয়ত।
সর্বশেষ জাতিসংঘ শান্তিরক্ষা মিশন কঙ্গোতে প্লাটুন কমান্ডার হিসেবে কৃতিত্বের সহিত দ্বায়িত্ব পালন করেন। বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে যুক্ত থেকে মানুষের জন্য নিরলস কাজ করছেন তিনি।
তাছাড়া নারীনির্যাতন প্রতিরোধে ব্যক্তিগতভাবে কাজ করে যাচ্ছেন। বর্তমানে তিনি COESPU, ইতালিতে প্রশিক্ষণরত।
বিষয়টি নিশ্চিত করে শামছুন্নাহারের বড়ভাই রফিকুল ইসলাম দেশবাসীর নিকট তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া চেয়েছেন।

Loading

শেয়ার করুন: