ফ‌রিগ‌ঞ্জে দু‌ই ইটভাটা‌কে দুই লাখ টাকা জ‌রিমানা

 

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুরের ফরিদগঞ্জে অ‌বৈধ ইটভাটায় জেলা প্রশাসক ও প‌রি‌বেশ অ‌ধিদপ্তর যৌথভা‌বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে‌ছে। ভ্রাম্যমান আদালত পরিচালনকা‌লে মেসার্স চরবসন্ত ব্রিকস ও মেসার্স টুবগী ব্রিকস এ দু‌টি অ‌বৈধ ইটভাটা‌কে এক লাখ টাকা ক‌রে দুই লাখ টাকা জ‌রিমানাপূর্বক ইটভাটা দু‌টি বন্ধ ক‌রে দেওয়া হয়।

ভ্রাম্যমান আদালতে নেতৃত্ব দেন এক্সিকিউটিভ ম্যাজিষ্টেট কাজী মোঃ মেশকাতুল ইসলাম। অভিযানকালে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ মিজানুর রহমান, সহকারী পরিচালক মোঃ হান্নান সহ পরিবেশ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের অন্যান্য কর্মচারীগণ।

উল্লেখিত ব্রিক ফিল্ড সমূহে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৯ লংঘন করে ইটভাটা পরিচালনা করায় দুইটি ইটভাটাকে ১,০০,০০০/- (এক লক্ষ) করে মোট ২,০০,০০০/-(দুই লক্ষ) টাকা জরিমানা ধার্যপূর্বক তাৎক্ষণিকভাবে তা আদায় করা হয় এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহায়তায় ইটভাটায় পানি মেরে তাৎক্ষনিক কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। অভিযানে আইন শৃংখলা রক্ষার্থে চাঁদপুর পুলিশ লাইনস ও ফরিদগঞ্জ থানার একদল পুলিশ ফোর্স এবং ইটভাটার অগ্নি নির্বাপনের জন্য ফরিদগঞ্জ উপজেলার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সর সদস্যগণ সক্রিয় সহযোগিতা করেন।

Loading

শেয়ার করুন: