ফরিদগঞ্জের আওয়ালের মিষ্টির দোকানের আওয়াল আর বেঁচে নেই

 

নিজস্ব প্রতিনিধি ॥

চাঁদপুরের ফরিদগঞ্জের আব্দুল আওয়াল সুইট্সের মালিক বীর মুক্তিযোদ্ধা হাজী আব্দুল আওয়াল (৯৫) আর বেঁচে নেই। শুক্রবার বিকালে ফরিদগঞ্জ পৌর সদরস্থ পূর্ব সাফুয়া গ্রামের নিজ বাড়িতে মৃত্যুবরণ করেছেন তিনি। (ইন্নালিল্লা…রাজিউন)। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ছেলে ফরিদগঞ্জ পৌরসভার সাবেক প্যানেল মেয়র মো. খলিলুর রহমান।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ৭ ছেলে ও ৪ কন্যা সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। শনিবার সকাল ১০টায় ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদরাসার মাঠে রাষ্ট্রীয় মর্যাদা শেষে মরহুমের প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। সাফুয়া মসজিদের মাঠে ২য় জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

খোঁজ নিয়ে জানা গেছে , চাঁদপুরের ফরিদগঞ্জ বাজারে”আউয়াল সুইটস অবস্থিত । ১৯৫২ সালে দোকানটি চালু করেন হাজী আব্দুল আউয়াল। চাঁদপুর জেলায় আউয়াল সুইটসের মিষ্টি অনেকটাই আভিজাত্যের প্রতীক। দোকানে উৎসব ছাড়াই সারা বছরই ভিড় লেগে থাকে । তার মিষ্টি বিভিন্নভাবে বিদেশেও রপ্তানি হয়।

তার ছেলে ফরিদগঞ্জ পৌরসভার সাবেক প্যানেল মেয়র মো. খলিলুর রহমান জানান, দেশ স্বাধীনের পূর্বেই ছাত্রজীবন থেকে ফরিদগঞ্জ বাজারে হাজী আব্দুল আওয়াল সুইট্স নামক ব্যবসা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে পরিচালনা করে আসছেন। বাবার কর্মদক্ষতার কারণে দেশবিদেশে আমাদের ব্যবসা প্রতিষ্ঠান সুনাম কুড়িয়েছেন। মহান স্বাধীনতা যুদ্ধে সক্রিয় যোদ্ধা হিসেবে দেশ স্বাধীনে অগ্রণী ভূমিকা পালন করেছেন। এ ছাড়াও ফরিদগঞ্জের রাজনৈতিক, ধর্মীয়, শিক্ষা ও স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে স্বনামের সাথে সম্পৃক্ত ছিলেন।

Loading

শেয়ার করুন: