ফরিদগঞ্জে অবৈধ মেলা বন্ধ করে দিল প্রশাসন

 

নিজস্ব প্রতিবেদক ॥

ফরিদগঞ্জে অবৈধ ভাবে চলা একটি মেলা বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন। বুধবার (১৩ সেপ্টেম্বর) বিকালে উপজেলার গুপ্টি পুর্ব ইউনিয়নের ফকির বাজার এলাকায় সহকারি কমিশনার (ভুমি) ও নিবার্হী ম্যাজিস্ট্রেট আজিজুন্নাহার উপস্থিত হয়ে স্টল মালিকদের ডেকে মেলা বন্ধের নিদের্শনা দেন।

জানা গেছে, হাজীগঞ্জ, রামগঞ্জ ও ফরিদগঞ্জ উপজেলার সীমান্তবর্তী উপজেলার গুপ্টি পূর্ব ইউনিয়নের ফকির বাজারে গত এক সপ্তাহ পুর্বে স্থানীয় ইউপি সদস্য তুহিন হোসেন ও আল আমিন এর সহযোগিতা নিয়ে একটি প্রভাবশালী মহল স্থানীয় সমিতি মাঠে ‘অস্থায়ী সস্তা বাজার’ নামে মেলা শুরু করে।

সরেজমিন গিয়ে দেখা যায়, ফকির বাজারের সমিতি মাঠে ‘অস্থায়ী সস্তা বাজার’ নামে মেলায় প্রায় অর্ধশত দোকানপাট রয়েছে। পুলিশ যাওয়ার পুর্বে মেলার কার্যক্রম চললেও পুলিশ গিয়ে মেলার কার্যক্রম বন্ধ করে দেন। এসময় দোকানীরা দোকানের সামনে পর্দা টানিয়ে মালামাল গোছানোর কাজ শুরু করেছে।
স্থানীয়রা অভিযোগ করে মেলার নামে জুয়া, অবৈধ ব্যবসা ও অশ্লীলতা চলছে এমন অভিযোগ উঠে। স্থানীয় বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক ইউছুপ হোসেন জানান, তারা বাজার কমিটির দায়িত্ব থাকলেও আয়োজকরা তাদের কোন কিছু না জানিয়ে মেলা শুরু করে। যাতে বাজারের পরিবেশ নষ্ট হওয়ার উপক্রম হয়।

পরে বিষয়টি উপজেলা প্রশাসন ও পুলিশ বিভাগকে জানানো হলে বুধবার (১৩ সেপ্টেম্বর) বিকালে সহকারি কমিশনার (ভুমি) আজিজুন্নাহার ও থানা পুলিশের এস আই শামছুল আলম হেলাল উপস্থিত হয়ে মেলা বন্ধ করে দেন।

এব্যাপারে সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুন্নাহার বলেন, উর্ধ্বতন কর্তৃপক্ষের নিদের্শে মেলা বন্ধ করে দেয়া হয়েছে।

Loading

শেয়ার করুন: