ফরিদগঞ্জে এক বাজারে ২৪ ঘণ্টায়  অগ্নিকাণ্ডে তিন ব্যবসা প্রতিষ্ঠান 

কেএম নজরুল ইসলাম :
ফরিদগঞ্জ উপজেলার একটি সমৃদ্ধ বাজারে ২৪ ঘণ্টার ব্যবধানে তিনটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ভষ্মীভূত হয়েছে। উপজেলার চরদুঃখিয়া পশ্চিম ইউনিয়নের বিরামপুর বাজারে রোববার মধ্যবাজারের বৈশাখী হোটেল ও পূর্ব বাজারের একটি মুরগির খামার বিক্রয়কেন্দ্র আগুনে পুড়ে যায়।
এর আগে শনিবার (২ মার্চ) রাতে পূর্ব বাজারের একটি ফার্নিচারের দোকানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সংবাদ পেয়ে সোমবার (৪ মার্চ) দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এস তছলিম আহমেদ।
স্থানীয়রা জানান, রোববার গভীর রাতে চরদুঃখিয়া পশ্চিম ইউনিয়নের বিরামপুর বাজারের লোকমান পাটওয়ারীর বৈশাখী হোটেল নামে একটি রেস্টুরেন্ট এবং পূর্ব বাজারে বাচ্চু মিয়া তপাদারের পোল্ট্রিখামার ও বিক্রয়কেন্দ্রটি আগুনে পুড়ে ভষ্মীভূত হয়। এতে হোটেলের অন্তত ১০ লক্ষ টাকার মালামাল এবং পোল্ট্রি ফার্মের অন্তত ২ লক্ষ টাকার মুরগি ও মালামাল পুড়ে যায়। এর আগে শনিবার রাতে পূর্ব বাজারের চন্দন নামে এক ফার্নিচার ব্যবসায়ীর ব্যবসা প্রতিষ্ঠানের ৩ লক্ষ টাকার মালামাল আগুনে পুড়ে যায়।
স্থানীয় ব্যবসায়ী সুমন আহমেদ জানান, আগুনের ঘটনাটি রহস্যজনক। এক রাতে অন্তত ৩০০ মিটার দূরের দুটি প্রতিষ্ঠানে কীভাবে আগুন লাগল। হোটেলটির পিছন দিক থেকে আগুন লেগেছে। একই বাজারে আগেরদিন একটি ফার্নিচারের দোকান পুড়ে যায়। এছাড়া কিছুদিন পূর্বে একটি মোটরসাইকেল আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়। আগুনের ঘটনায় ফায়ার সার্ভিস ঘটনাস্থলে যায়নি। স্থানীয় লোকজন নিজেদের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।
সংবাদ পেয়ে সোমবার (৪ মার্চ) উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এস তছলিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এসময় তিনি ফরিদগঞ্জে একের পর এক রহস্যজনক আগুনের ঘটনা তদন্তে প্রশাসনকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান।
বিষয়টি নিয়ে ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুল ইসলাম বলেন, অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Loading

শেয়ার করুন: