ফরিদগঞ্জে মাদ্রাসা সুপারের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ

 

জসিম উদ্দিন :

চাঁদপুরের ফরিদগঞ্জের একটি দাখিল মাদ্রাসা সুপারের বিরুদ্ধে এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ পাওয়া গেছে। ঘটনার শিকার ছাত্রীর ভাই এ বিষয়ে  সোমবার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, ঘটনার দিন মাদ্রাসার সুপার মাওলানা আবুল বাসার ওই ছাত্রীর শরীরের বিভিন্ন স্থানে হাত দেন। এ সময় ওই ছাত্রী বাধা দিলে তাকে ভয়ভীতি দেখানো হয়। পরে এ কথা কাউকে বলতে নিষেধ করা হয়। বিষয়টি পরিবারের লোকজন জানতে পেরে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কাছে অভিযোগ দায়ের করে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষার্থী ও অভিভাবক বলেন, মাদ্রাসা সুপার বিভিন্ন সময় মেয়েদের বিশেষ স্থানে হাত দেন। একদিকে শিক্ষক, অন্যদিকে লজ্জায় মুখ খুলতে সাহস করে না তারা। ঘটনা তদন্ত করে উপযুক্ত বিচার দাবি করেন তাঁরা।

তবে মাদ্রাসা সুপার আবুল বাসার এই অভিযোগ অস্বীকার করে বলেন, ‘আমার বিরুদ্ধে মিথ্যা অপবাদ দেওয়া হয়েছে।’

মাদ্রাসার সভাপতি ও স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান বুলবুল আহমেদ বলেন, ‘বিষয়টি অবগত হয়েছি। ঘটনার সত্যতা নিশ্চিত হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ কে মো. আলী জিন্নাহ আজকের পত্রিকাকে বলেন, ছাত্রীকে উত্ত্যক্ত ও যৌন হয়রানির ঘটনায় ছাত্রীর ভাই লিখিত অভিযোগ দিয়েছেন। স্থানীয় ইউপি চেয়ারম্যানের সঙ্গেও কথা হয়েছে। ঘটনার সত্যতা পেলে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

Loading

শেয়ার করুন: