ফরিদগঞ্জে শেষ মুহূর্তে বিরামহীন প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

নিজস্ব প্রতিবেদক:

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় ধাপে ২৯ মে ফরিদগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। বৈরী আবহাওয়ায় বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন হওয়ার কারনে নির্দিষ্ট সময়ে অনুষ্ঠিত হয়নি। পরবর্তীতে নির্বাচন কমিশন আগামী ৫ জুন চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ দিন ধার্য্য করে। নির্বাচনকে ঘিরে প্রচার-প্রচারণায় সরগরম চায়ের স্টল থেকে পাড়া-মহল্লা ও অফিসপাড়া। কে হচ্ছেন চেয়ারম্যান, কে ভাইস চেয়াম্যান, মহিলা ভাইসচেয়ারম্যান পদে কেই-বা এগিয়ে আছেন এনিয়ে ভোটারদের মাঝে চলছে চুলচেরা বিশ্লেষণ।

জানা গেছে, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দুইজন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন এবং সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান পদে যারা লড়ছেন তারা হলেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খাজে আহমেদ মজুমদার (চিংড়ি মাছ) ও আ’লীগ নেতা আমির আজম রেজা (আনারস)। এর মধ্যে দুই প্রার্থীই শেষ মুহূর্তের প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন।

ভাইস চেয়ারম্যান পদে পৌর ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক আকবর হোসেন মনির (তালা), উপজেলা যুবলীগের আহবায়ক আবু সুফিয়ান শাহীন (চশমা) ও যুবলীগ নেতা কামরুজ্জামান সবুজ (বই) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মাজুদা বেগম (ক্যামেরা), সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান রীনা নাছরিন (ফুটবল) ও উপজেলা মহিলা আ’লীগের সহ-সভাপতি হালিমা বেগম (পদ্মফুল) প্রতীক নিয়ে লড়ছেন।

সাধারণ ভোটারদের সঙ্গে কথা বলে জানা যায়, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খাজে আহমেদ মজুমদার জয় পেতে মরিয়া হয়ে প্রচারনা চালাচ্ছেন। জয়ী হতে তিনি রাতদিন প্রচারণায় রয়েছেন।

অপরদিকে উপজেলা আ’লীগ নেতা ও সাবেক এমপি প্রয়াত রাজা মিয়ার ছেলে সন্তান আমির আজম রেজা পিতার ইমেজকে কাজে লাগিয়ে জোর প্রচারণায় ব্যস্ত রয়েছেন এবং পরিষদে সচ্ছতা ও জবাবদিহিতা ফিরিয়ে আনার প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের দৃষ্টি আকর্ষণ করছেন।

তাছাড়া ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরাও শেষ মুহূর্তে বিরামহীন প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। তবে তীব্র দাবদাহ, বোরো মৌসুম চলমান থাকা ও বিরোধী দলের অংশগ্রহণ না থাকায় নির্বাচনে ভোটার উপস্থিতি নিয়ে নানা মত রয়েছে।

জানা গেছে, এ উপজেলায় মোট ভোটার সংখ্যা তিন লাখ ৭১ হাজার ৬৬৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৯৫ হাজার ১২২ জন এবং নারী ভোটার সংখ্যা এক লাখ ৭৭ হাজার ৫’শ সাতান্নজন।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ফরিদগঞ্জ উপজেলার ১১৮টি কেন্দ্রে আগামী ৫ জুন ইভিএম এর মাধ্যমে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবে।

Loading

শেয়ার করুন: