ফরিদগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন আজ

নিজস্ব প্রতিবেদক :
৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ৪র্থ ধাপে আজ বুধবার (৫ জুন) ফরিদগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। প্রচার-প্রচারণা শেষ করে উৎসবমুখর পরিবেশে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট গ্রহণের প্রত্যাশা ভোটারদের।
এ উপজেলায় ৩টি পদে নির্বাচনে মোট ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পুরুষ পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী অংশ নিয়েছেন।
চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন- আওয়ামীলীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপকমিটির সাবেক সদস্য ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খাজে আহমেদ মজুমদার (চিংড়ি) ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সহসভাপতি ইঞ্জি. মোহাম্মদ আমির আজম রেজা (আনারস)।
এছাড়া ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা যুবলীগের আহ্বায়ক আবু সুফিয়ান শাহীন (চশমা), পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আকবর হোসেন মনির (তালা), যুবলীগ নেতা কামরুজ্জামান পাটওয়ারী সবুজ (বই)।
ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাজুদা বেগম (ক্যামেরা), সাবেক ভাইস চেয়ারম্যান রীনা নাসরীন (ফুটবল), উপজেলা মহিলা আওয়ামীলীগের সহসভাপতি হালিমা বেগম (পদ্মফুল)।
উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ফরিদগঞ্জ উপজেলায় মোট ৩ লক্ষ ৭২ হাজার ৬৭৯ জন ভোটার রয়েছে। এদের মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৯৫ হাজার ১২২ জন ও নারী ভোটার ১ লক্ষ ৭৭ হাজার ৫৫৭ জন। ১১৮টি ভোটকেন্দ্রের ৮৭৪টি কক্ষে ইভিএমের মাধ্যমে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এছাড়া মোট ১১৮টি কেন্দ্রের মধ্যে ৭টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে ধরা হয়েছে। এসব কেন্দ্রের জন্য নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।
উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ রায়হান আরেফীন বলেন, ৫ জুন বুধবার ফরিদগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনকে কেন্দ্র করে আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের জন্য আমরা সকলে কাজ করছি। ইতোমধ্যে নির্বাচনে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের লক্ষে র‌্যাব, পুলিশ, বিজিবি আনসারের সমন্বয়ে ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিন্টু দত্ত বলেন, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন করতে ইতোমধ্যে পুলিশের সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বিভিন্ন কেন্দ্রের গুরুত্ব বিবেচনা করে পুলিশের সংখ্যা কমবেশি রাখা হবে। প্রত্যেকটি কেন্দ্র নিচ্ছিদ্র নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হবে।
উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মৌলি মন্ডল বলেন, নির্বাচনে প্রত্যেক ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। সুষ্ঠু সুন্দর পরিবেশে ভোট গ্রহণের লক্ষ্যে সকল প্রকারের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Loading

শেয়ার করুন: